৫ অক্টোবর হলে উঠতে পারবেন ঢাবির শিক্ষার্থীরা

বুধবার, সেপ্টেম্বর ১৫, ২০২১

ঢাকা : অন্তত এক ডোজ টিকা নেওয়ার শর্তে ৫ অক্টোবর থেকে অনার্স চতুর্থ বর্ষ ও মাস্টার্সের শিক্ষার্থীদের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খোলার সুপারিশ করা হয়েছে।

বুধবার (১৫ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির এক সভায় এ সুপারিশ করা হয়। কমিটির একাধিক সদস্য ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী ঢাকা পোস্টকে বলেন, অন্তত এক ডোজ টিকা নেওয়ার শর্তে আগামী ৫ অক্টোবর অনার্স ফাইনাল ইয়ার এবং মাস্টার্সের শিক্ষার্থীদের জন্য হল খোলার সুপারিশ করেছে কমিটি। সেদিন সকাল আটটা থেকে শিক্ষার্থীদের হলে প্রবেশের প্রক্রিয়া শুরু হবে।

তিনি বলেন, অন্তত এক ডোজ টিকা নিতে হবে, না হয় হলে প্রবেশ করা যাবে না। টিকা নেওয়ার ডকুমেন্টও দেখাতে হবে। একইসঙ্গে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও জাতীয় নীতিমালার আলোকে করা স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর (এসওপি) অবশ্যই মেনে চলতে হবে। কঠোরভাবে স্বাস্থ্যবিধি মানতে হবে।

অন্য বর্ষের শিক্ষার্থীদের হলে ওঠার বিষয়ে কোনো সুপারিশ আছে কি না- জানতে চাইলে তিনি বলেন, চতুর্থ বর্ষ, মাস্টার্সের পরীক্ষা ও শ্রেণী কার্যক্রম শেষ হয়ে গেলে তারা হল ত্যাগ করে চলে যাবে এবং বাকি শিক্ষার্থীদের আমরা হলে তুলব।

বৃহস্পতিবার অনুষ্ঠেয় ডিনস কমিটি ও একাডেমিক কাউন্সিলের সভায় বিষয়টি চূড়ান্ত করা হবে বলে জানান অধ্যাপক গোলাম রব্বানী।