টানা তৃতীয় জয় বায়ার্নের

রবিবার, সেপ্টেম্বর ১২, ২০২১

স্পোর্টস ডেস্ক : আক্রমণ-প্রতি আক্রমণে জমে উঠল মাঠের লড়াই। কিন্তু স্কোরলাইনে তার প্রভাব তেমন পড়ল না। ফিনিশিংয়ে দুর্বল লাইপজিগের জালে চারবার বল পাঠিয়ে বড় জয় নিয়েই মাঠ ছাড়ল বায়ার্ন মিউনিখ।

লাইপজিগের রেড বুল অ্যারেনায় শনিবার লিগ ম্যাচটি ৪-১ গোলে জিতেছে ইউলিয়ান নাগেলসমানের দল। ড্র দিয়ে টানা দশম শিরোপা জয়ের লক্ষ্যে অভিযান শুরু করা বায়ার্নের এটি টানা তৃতীয় জয়।

ম্যাচের ১২তম মিনিটে সফল স্পট কিকে দলকে এগিয়ে নেন লেভানদোভস্কি। স্বাগতিকদের ডি-বক্সে তাদের একজনের হাতে বল লাগলে ভিএআরের সাহায্যে পেনাল্টি দিয়েছিলেন রেফারি। এই নিয়ে আসরে এখন পর্যন্ত সব ম্যাচেই গোল করলেন লেভানদোভস্কি। চার ম্যাচের তার গোল হলো ৬টি।

বিরতির খানিক আগে বদলি নামা মুসিয়ালা দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান দ্বিগুণ করেন। ৪৭তম মিনিটে আলফুঁস ডেভিসের পাস ডি-বক্সে নিয়ন্ত্রণে নিয়ে বা পাঁয়ের জোরালো শটে দূরের পোস্ট দিয়ে জালে জড়ান তরুণ ইংলিশ মিডফিল্ডার।

৫৪তম মিনিটে সহকারীর ভূমিকায় মুসিয়ালা; ১৮ বছর বয়সী এই ফুটবলারের আড়াআড়ি পাস পেয়ে কাছ থেকে প্লেসিং শটে ব্যবধান ৩-০ করেন সানে।

চার মিনিট পর বক্সের অনেক বাইরে থেকে আচমকা জোরালো উঁচু শটে ব্যবধান কমান লাইমার। বামে ঝাঁপিয়েও বলের নাগাল পাননি গোলরক্ষক মানুয়েল নয়ার। ম্যাচের যোগ করা সময়ে ব্যবধান বড় করেন চুপো-মোটিং।

চার রাউন্ড শেষে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে বায়ার্ন আছে তালিকার দুইয়ে। দিনের আরেক ম্যাচে নবাগত গয়টা ফিউটকে ২-০ গোলে হারানো ভলফসবুর্ক চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে। সমান ম্যাচে মাত্র একটিতে জেতা লাইপজিগ ৩ পয়েন্ট নিয়ে আছে ১৩ নম্বরে।