সাকিব-মেহেদীর ব্যাটে বিপর্যয় সামাল দিচ্ছে বাংলাদেশ

বুধবার, আগস্ট ৪, ২০২১

স্পোর্টস ডেস্ক : মুস্তাফিজুর রহমান আর শরিফুল ইসলামের বোলিং নৈপুণ্যে আগে ব্যাট করা অস্ট্রেলিয়াকে ১২১ রানেই বেঁধে রেখেছে বাংলাদেশ। সহজ লক্ষ্য তাঁড়া করতে তাদেরও নেমে পাওয়ার প্লের শুরুটা ভালো হয়নি। ৬ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ৩৮ রান সংগ্রহ করেছে স্বাগতিকরা।

অজিদের উইকেট উপহার দেয়ার শুরুটা করেন সৌম্য সরকার। প্রথম দুই ওভারে স্ট্রাইক না পাওয়া এই ব্যাটসম্যান আউট হয়েছেন নিজের দ্বিতীয় বলেই। মিচেল স্টার্কের ফুল লেন্থের বল ক্রস ব্যাটে খেলতে গিয়ে বোল্ড হয়েছেন শূন্য রানে।

ব্যাট করতে নেমে সাকিব আল হাসান দারুণ শুরুর আভাস দেন, স্টার্কের বাকি চার বলে ৩টি বাউন্ডারি হাঁকিয়ে। অপরপ্রান্তে দাড়িয়ে থাকা মোহাম্মদ নাইম শেখ এদিন ভালো শুরু করতে পারেননি। ১৩ বল খেলে ৯ রান করে জস হ্যাজেলউডের বলে বোল্ড হয়েছেন।

ফুট ওয়ার্ক ঠিক না থাকায় ব্যাট-প্যাডের ফাঁক গলে সট অফ গুড লেন্থের বল গিয়ে আঘাত হানে স্ট্যাম্পে। নাইম ফিরে গেলে শেখ মেহেদী এসে বিপর্যয় সামাল দেয়ার চেষ্টা করেন। যদিও দুইবার তার হাওয়ায় ভাসানো বল তালুবন্দী করতে ব্যর্থ হন অজিরা।

পাওয়ার প্লে শেষে মেহেদী ১২ বলে ১২ রানে আপরাজিত আছেন। আর সাকিব ৯ বলে ১৬ রান করে লক্ষ্য তাঁড়া করতে ব্যাটিং চালিয়ে যাবেন।

বাংলাদেশ: ৫৮/২ (৯ ওভার) (সাকিব ২৬*, মেহেদী ২২*; স্টার্ক ১/১৫, হ্যাজেলউড ১/১৬)