আর্জেন্টিনাকে বিদায় করে কোয়ার্টার ফাইনালে স্পেন

বৃহস্পতিবার, জুলাই ২৯, ২০২১

স্পোর্টস ডেস্ক: কোয়ার্টার ফাইনালে উঠতে গ্রুপ পর্বের এ ম্যাচে জিততেই হতো আর্জেন্টিনাকে। কিন্তু অলিম্পিক গেমস ফুটবল ইভেন্টে স্পেনের সঙ্গে ১-১ গোলে ড্র করে আসর থেকে বিদায় নিয়েছে আর্জেন্টিনা।

স্থানীয় সময় বুধবার অনুষ্ঠিত ম্যাচে গোলশূন্য প্রথমার্ধ শেষ হলেও দ্বিতীয়ার্ধের ৬৭ মিনিটে মিকেল মেরিনোর দুর্দান্ত এক গোলে এগিয়ে যায় স্পেন। ৮৭ মিনিটে টমাস বেলমন্তের গোলে সমতায় ফিরে আর্জেন্টিনা। বাকি সময়ে আর কোনও গোল করতে না পারলে ড্র নিয়েই মাঠ ছাড়ে আলবেসেলেস্তারা।

৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন দল হয়ে শেষ আটে উঠে স্পেন। ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের দ্বিতীয় সেরা হয়েছে মিসর। শেষ ম্যাচে অস্ট্রেলিয়াকে ২-০ গোলে হারায় তারা।

এদিকে টোকিও অলিম্পিকের ফুটবল মিশনে ‘ডি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে গেলবারের সিলভারজয়ী জার্মানিকে ৪-২ গোলে হারিয়েছিল বর্তমান চ্যাম্পিয়ন ব্রাজিল। সেই ম্যাাচে হ্যাটট্রিক করেছিলেন তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রিচার্লিসন। দ্বিতীয় ম্যাচে আইভোরিকোস্টের সঙ্গে ড্র করলেও শেষ ম্যাচে সোদি আরবকে ৩-১ গোলে উড়িয়ে দিয়ে আসরে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ব্রাজিল।

অন্যদিকে একই গ্রুপের নিজেদের শেষ ম্যাচে জার্মানির সঙ্গে ১-১ গোলে ড্র করে শেষ আটে উঠে গেছে আইভোরিকোস্ট। বিদায় নিয়েছে জার্মানরা।