রিয়াল ছাড়ছেন ভারানে, অভিষেকের অপেক্ষায় রামোস

বুধবার, জুলাই ২৮, ২০২১

স্পোর্টস ডেস্ক : সার্জিও রামোস ও রাফায়েল ভারানে- এ দুজন অনেকটা সময় রিয়াল মাদ্রিদের রক্ষণ দূর্গের অতন্দ্রপ্রহরী ছিলেন। দুজন কাঁধে কাঁধ মিলিয়ে প্রতিপক্ষের সব আঘাতের সামনে বুক চিতিয়ে দূর্গ রক্ষা করেছেন। সেই রামোস আর ভারানের চোখে রিয়াল এখন নিকট অতীতের স্মৃতিমাত্র। রামোস বেশ কিছুদিন আগেই রিয়াল ছেড়েছেন, এবার রিয়াল ছাড়ছেন ভারানেও।

একটা সময় তারকায় ঠাসা রিয়াল মাদ্রিদ এখন যেন ধীরে ধীরে নিজেদের কঙ্কাল দেখাতে শুরু করেছে। একে একে ক্লাবের গুরুত্বপূর্ণ ফুটবলাররা নতুন ঠিকানা খুঁজে নিচ্ছেন। সাম্প্রতিক সময়ে রিয়ালের ফুটবল জৌলুসটাও হারাতে বসেছে।

রিয়ালের সঙ্গে ১৬ বছরের সম্পর্ক ছিন্ন করে ফ্রি ট্রান্সফারে প্যারিস সেন্ট জার্মেইনে (পিএসজি) পাড়ি জমিয়েছেন সার্জিও রামোস। প্রাক-মৌসুম প্রস্তুতির অংশ হিসেবে সামনে সেভিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে পিএসজিতে অভিষেক হওয়ার কথা ছিল রামোসের। কিন্তু বাঁ পায়ে ইনজুরির কারণে এক সপ্তাহের জন্য ছিটকে গেছেন তিনি। ফলে নেইমারদের সঙ্গে মাঠের অভিষেকও পিছিয়ে গেছে ৩৫ বছর বয়সী সাবেক এই রিয়াল অধিনায়কের।

এদিকে রিয়াল মাদ্রিদের হয়ে ৩৬০ ম্যাচ খেলা আরেক সেন্ট্রাল ডিফেন্ডার রাফায়েল ভারানেও এবার ম্যানচেস্টার ইউনাইটেডের পথ ধরেছেন। এই ফরাসি ডিফেন্ডারের সঙ্গে চুক্তি চূড়ান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে রেড ডেভিলরা।

প্রাথমিকভাবে ৩৪ মিলিয়ন পাউন্ড ফি’তে ওল্ড ট্রাফোর্ডকে নতুন ঠিকানা হিসেবে বেছে নিচ্ছেন ভারানে। এ চুক্তি ৪২ মিলিয়ন পাউন্ড পর্যন্ত উঠতে পারে।

২৮ বছর বয়সী ভারানের সঙ্গে ৪ বছরের চুক্তি করেছে ইউনাইটেড। বিকল্প হিসেবে থাকছে আরও ১২ মাসের চুক্তিও।