রাস্তায় ঘুমিয়ে থাকা শ্রমিকদের উপর দিয়েই চলে গেল ট্রাক, ১৮ জনের মৃত্যু

বুধবার, জুলাই ২৮, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের উত্তর প্রদেশের বারাবানকি জেলায় আজ বুধবার সকালে সড়ক দুর্ঘটনায় ১৮ জন শ্রমিক নিহত হয়েছেন। ভারতের সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, এই শ্রমিকরা কাজ শেষে দেশটির হরিয়ানা থেকে বিহারে ফিরছিলেন।

রাতে তাদের বাস নষ্ট হয়ে গেলে শ্রমিকরা বাসের সামনে মহাসড়কে ঘুমিয়ে পড়েন। এ সময়ে একটি ট্রাক পিছন থেকে বাসটিকে ধাক্কা দিলে এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ২৪ জন। বুধবার (২৮ জুলাই) ভোরে ভারতের উত্তরপ্রদেশে এই দুর্ঘটনা ঘটে।

ভারতের লখনৌ জনের এডিজি সত্য নারায়ণ সাবাত বলেন, ‘বারাবানকি জেলার রাম সানেহি ঘাট এলাকায় বাসটি নষ্ট হয়ে গেলে ড্রাইভার বাসটি ঠিক হওয়া পর্যন্ত শ্রমিকদের বিশ্রাম নিতে বলেন। এ সময় পিছন থেকে একটি ট্রাক বাসটিকে ধাক্কা দিলে এই দুর্ঘটনা ঘটে।

উত্তরপ্রদেশের পুলিশ জানিয়েছে, শ্রমিকদের বহনকারী ওই বাসটি হরিয়ানা রাজ্যের পালওয়াল থেকে বিহার রাজ্যে যাচ্ছিল। প্রায় ১৪০ জন শ্রমিক ছিলেন ওই বাসে। লখনৌ থেকে ২৮ কিলোমিটার আগে জাতীয় সড়কে বাসটিতে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। আর সেই ত্রুটি মেরামতের জন্যই রাস্তার ধারে দাঁড়িয়ে ছিল বাসটি।

বাস নষ্ট হওয়ায় যাত্রী কিছু শ্রমিক বাসের সামনে রাস্তার ধারে ঘুময়ে পড়েন। একপর্যায়ে একটি ট্রাক দাঁড়িয়ে থাকা বাসের পেছনে সজোরে ধাক্কা দেয়। গতি অনেক বেশি থাকায় ঘুমন্ত সেসব শ্রমিকের ওপর দিয়েই চলে যায় ট্রাকটি।