চার জেলায় করোনায় আরও ৭১ জনের মৃত্যু

বুধবার, জুলাই ২৮, ২০২১

রাজশাহী : রাজশাহী, কুষ্টিয়া, চট্টগ্রাম ও ময়মনসিংহে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৭১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ১৮ জন, কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ২৪ জন, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ১২ জন ও চট্টগ্রামে ১৭ জন মারা যান।

রাজশাহী: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় ছয়জন ও উপসর্গ নিয়ে ১২ জন মারা যান।

মঙ্গলবার সকাল ৯টা থেকে আজ বুধবার সকাল ৯টার মধ্যে তারা মারা যান। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য জানান। তিনি বলেন, মারা যাওয়া ১৮ জনের মধ্যে রাজশাহীর ছয়জন, নাটোরের তিনজন, পাবনার সাতজন এবং কুষ্টিয়া ও মেহেরপুরের একজন করে ছিলেন।

ময়মনয়সিহ: ময়মনয়সিহ থেকে জানান, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে।

এদের মধ্যে পাঁচজন করোনায় এবং সাতজন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। বুধবার (২৮ জুলাই) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মুখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন।

চট্টগ্রাম: চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৭ জন। তাদের মধ্যে সাত জন নগরের বাসিন্দা, বাকি ১০ জন নগরের বাইরের বাসিন্দা। এ সময়ে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৯১৫ জন। শনাক্তের হার ৩২.৭৭ শতাংশ। বুধবার (২৮ জুলাই) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামের নয়টি ও কক্সবাজারের একটি ল্যাবে দুই হাজার ৭৯২ জনের নমুনা পরীক্ষায় ৯১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরের ৬৪১ জন এবং বিভিন্ন উপজেলার ২৭৪ জন রয়েছেন। উপজেলায় করোনা আক্রান্তদের মধ্যে লোহাগাড়ার ১৯ জন, সাতকানিয়ার ১২ জন, বাঁশখালীর ১৮ জন, আনোয়ারার তিন জন, পটিয়ার ৩৮ জন, বোয়ালখালীর ৪৪ জন, রাঙ্গুনিয়ার এক জন, রাউজানের ৪৭ জন, ফটিকছড়ির ৩২ জন, হাটহাজারীর তিন জন, সীতাকুণ্ডের ২৮ জন, মিরসরাইয়ের সাত জন ও সন্দ্বীপের ২২ জন রয়েছেন।

কুষ্টিয়া: কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ছয় জন। এই সময়ে ৪৬৩টি নমুনা পরীক্ষায় ২২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৯ দশমিক শুন্য তিন শতাংশ। গতকাল মঙ্গলবার সকাল ৮টা থেকে আজ সকাল ৮টা পর্যন্ত এই মৃত্যু ও শনাক্ত হয়। করোনা ডেডিকেটেড কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আশরাফুল ইসলাম এ তথ্য জানান।