বাংলাদেশে করোনায় শনাক্ত ও মৃত্যু কমেছে

বুধবার, জুলাই ২১, ২০২১

ঢাকা : গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ও শনাক্তের সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৭৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৪৯৮ জনে।

এ সময় নতুন করে শনাক্ত হয়েছেন ৭ হাজার ৬১৪ জন। এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১১ লাখ ৩৬ হাজার ৫০৩ জনে। বুধবার (২১ জুলাই) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় ও উপসর্গ নিয়ে চট্টগ্রাম, রাজশাহী, খুলনা ও বরিশালসহ ২৬ জেলায় ১১৮ জনের মৃত্যু হয়েছে। রাজশাহী বিভাগে করোনায় ১৮ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে রাজশাহীর ৮, নাটোরের ৪, পাবনা ও চাঁপাইনবাবগঞ্জের ২ জন করে এবং নাওগাঁ ও কুষ্টিয়ায় দুইজন মারা গেছেন।

খুলনা বিভাগে করোনায় ৩৩ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে খুলনায় ৭, বাগেরহাটে ১, যশোরে ৩, নড়াইলে ২, ঝিনাইদহে ৭, কুষ্টিয়ায় ৯ ও মেহেরপুরের ৪ জন রয়েছেন।

ময়মনসিংহে করোনায় ১৮ জন মারা গেছেন। সিলেট বিভাগে করোনায় মারা গেছেন ৫ জন। এর মধ্যে সিলেট জেলায় ২ ও মৌলভীবাজারে ৩ জন। রংপুর বিভাগে করোনায় ১৬ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে রংপুরে ৫, পঞ্চগড়ের ৪, নীলফামারীতে ২, দিনাজপুরে ২ এবং ঠাকুরগাঁও ও গাইবান্ধায় ১ জন করে মারা গেছেন।

চট্টগ্রামে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা কমেছে। মৃত্যু হয়েছে ৪ জনের। জেলায় করোনা শনাক্তের হার ২৩ দশমিক ৭৫ শতাংশ। বরিশাল শেরে বাংলা মেডিক্যালের করোনা ইউনিটে ১৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া, ফরিদপুরে করোনায় মারা গেছেন নয় জন।