সূচকের নামমাত্র উত্থানে লেনদেন শেষ

বৃহস্পতিবার, জুন ১৭, ২০২১

ঢাকা : সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের নামমাত্র উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসইতে টাকার অংকে লেনদেনের পরিমাণও কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার ডিএসইতে এক হাজার ৮৪৭ কোটি ১৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আজ ডিএসইতে আগের দিন থেকে ২৬২ কোটি ৫২ লাখ টাকা কম লেনদেন হয়েছে। গতকাল লেনদেন হয়েছিল ২ হাজার ১০৯ কোটি ৬৮ লাখ টাকার।

এদিন ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৫২ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ১৩ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট বেড়েছে।

বৃহস্পতিবার ডিএসইতে মোট ৩৭২টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১০৭টির, দর কমেছে ২৩৭টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৮টি কোম্পানির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪০ পয়েন্ট বেড়েছে। সূচকটি ১৭ হাজার ৫৭০ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হয়েছে ১০৪ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার।

সিএসইতে মোট ৩০৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮৫টির, দর কমেছে ১৯২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির।