ম্যারাডোনার যে রেকর্ড এখন রোমেরোর দখলে

বৃহস্পতিবার, জুন ১০, ২০২১

স্পোর্টস ডেস্ক : অভিষেকে দারুণ রক্ষণ দিয়ে নজর কেড়েছিলেন আর্জেন্টাইন ডিফেন্ডার ক্রিশ্চিয়ান রোমেরো। দ্বিতীয় ম্যাচেও কেড়েছেন, এবার উপরি পাওনা হিসেবে আছে একটা গোলও। ম্যাচটা অবশ্য শেষমেশ জিততে পারেনি আর্জেন্টিনা। তবে কলম্বিয়ার বিপক্ষে পাওয়া গোলটায় আরও একটা সান্ত্বনা খুঁজতে পারেন আটালান্টা ডিফেন্ডার। কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনার একটা রেকর্ড যে ভেঙে দিয়েছেন তিনি!

কলম্বিয়ার মাঠ ব্যারাংকিয়ায় স্বাগতিকদের বিপক্ষে ম্যাচটায় ঘড়ির কাঁটা তখন দুই মিনিট পেরিয়েছে কেবল। তখনই ফ্রি কিক থেকে দারুণ এক হেডারে করলেন গোল। আর্জেন্টিনা তাতে এগিয়ে যায় ১-০ ব্যবধানে।

জাতীয় দলে এটা তার মাত্র দ্বিতীয় ম্যাচ, তাতেই প্রথম গোলের দেখা। তবে বিষয়টা আরও মহিমান্বিত করছে একটা রেকর্ড। কলম্বিয়ার বিপক্ষে তার গোলটা এসেছে ম্যাচের ১৩০ সেকেন্ডে, এর চেয়ে কম সময়ে বিশ্বকাপ বাছাইপর্বে প্রতিপক্ষের মাঠে আর্জেন্টিনার ইতিহাসে গোল নেই আর একটিও।

এর আগে এই রেকর্ডটা ছিল ম্যারাডোনার দখলে। ১৯৮৫ সালের মে’তে ভেনেজুয়েলার মাঠে গোলটা করতে আর্জেন্টাইন অধিনায়ক সময় নিয়েছিলেন ১৬৮ সেকেন্ড।

তবে রেকর্ড গড়েও অবশ্য আর্জেন্টিনা জিততে পারেনি ম্যাচটা। দ্বিতীয়ার্ধের দুই, বিশেষ করে একেবারে শেষ মুহূর্তের এক গোলে কপাল পুড়েছে কোচ লিওনেল স্ক্যালোনির শিষ্যদের। তাতে টানা দ্বিতীয় আর চলতি বিশ্বকাপ বাছাইপর্বের তৃতীয় ড্রয়ের কবলে পড়েছেন লিওনেল মেসিরা। ফলে ছয় ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে আছেন বাছাইপর্বের দুইয়ে। চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ছয় ম্যাচের ছয়টিতেই তুলে নিয়েছে জয়, আছে তালিকার শীর্ষে।

ড্রতেই কেবল অস্বস্তির শেষ নয় রোমেরোর। সে ম্যাচে পেশিতে টান লেগেছিল তার। আর্জেন্টাইন সংবাদ মাধ্যমে গুঞ্জন, এই ডিফেন্ডারকে অন্তত কোপা আমেরিকার দ্বিতীয় ম্যাচের আগে দলে পাবেন না মেসিরা। কোপা আমেরিকার ঠিক আগে এমন খবরে নিশ্চিতভাবেই আলবিসেলস্তেদের মাঝে সৃষ্টি হবে অস্বস্তি।

কোপা আমেরিকায় মেসিরা নিজেদের মিশন শুরু করবেন আগামী ১৫ জুন। আলবিসেলেস্তেদের প্রথম ম্যাচ চিলির বিপক্ষে। সাবেক কোপা আমেরিকা চ্যাম্পিয়নদের বিপক্ষে আর্জেন্টিনার ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় রাত তিনটায়।