শুক্রবার দিনটি যেমন কাটবে আপনার

শুক্রবার, মে ২৮, ২০২১

অনলাইন ডেস্ক: পুরাতন জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ,যার মাধ্যমে বিভিন্ন সময়কালের নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুন-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতির অনুসারে তাদের সাথে যুক্ত জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। এই কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়। তো চলুন দেখে নেওয়া যাক আজ আপনার গ্রহ-নক্ষত্ররা কি বলছে –

মেষ রাশি
একটি আমোদপ্রমোদ এবং মজার দিন। তাড়াহুড়ো করে আরো বেশি কিনতে যাওয়ার আগে আপনার কাছে ইতিমধ্যে যা আছে তাই ব্যবহার করুন। বন্ধুরা আপনাকে তাঁদের বাড়িতে এক উপভোগ্য সন্ধ্যার জন্য আমন্ত্রণ জানাবে। প্রেম সংক্রান্ত পদক্ষেপ পুরস্কৃত হবে না। এমন ব্যক্তির সাথে সংযুক্ত হোন যাঁরা প্রতিষ্ঠিত এবং ভবিষ্যৎ প্রবণতা সম্পর্কে আপনাকে অন্তর্দৃষ্টি প্রদান করতে পারেন। আপনার সময় ও উদ্যম অন্যকে সাহায্য করতে উৎসর্গ করুন – কিন্তু যেখানে নিজে জড়িত নন এমন ব্যাপারে জড়িয়ে পড়বেন না। যদি আপনার স্ত্রীর স্বাস্থের কারণে কারোর সাথে আপনার সাক্ষাতের পরিকল্পনা ভেস্তে যায়, আপনারা একসাথে কাটাবার জন্য আরো ভালো সময় পেতে পারেন।
শুভ সংখ্যা :- ৯
শুভ রং :- লাল এবং মারুন
প্রতিকার :- গৃহে সুখ শান্তির জন্য ভৈরব মন্দিরে দুধ ঢালুন।

বৃষভ রাশি
এমন একটি দিন যেখানে আপনি আরাম করতে সমর্থ হবেন। আপনার পেশীগুলিকে আরাম দিতে তেল দিয়ে আপনার শরীর মালিশ করুন। আপনার সময় এবং অর্থকে মূল্য দেওয়া উচিত অন্যথায় আসন্ন সময়টি ঝামেলা এবং চ্যালেঞ্জ দ্বারা পূর্ণ। কোন প্রতিবেশীর সাথে ঝগড়া আপনার মেজাজ খারাপ করতে পারে। কিন্তু আপনার মেজাজ হারাবেন না কারণ এটি শুধু আগুনে ইন্ধন জোগাবে। যদি আপনি সহযোগিতা না করেন তাহলে কেউই আপনার সাথে ঝগড়া করতে পারবে না। হৃদ্যতাপূর্ণ সম্পর্ক বজায় রাখতে আপ্রাণ চেষ্টা করুন। প্রেম সংক্রান্ত পদক্ষেপ পুরস্কৃত হবে না। কাজের ধীরগতি সামান্য চাপ আনবে। আজ আপনি অবসরের মুহুর্তগুলিতে কিছু নতুন কাজ করার কথা ভাববেন তবে এই কাজে আপনি এতটাই জড়িয়ে পড়তে পারেন যে আপনার প্রয়োজনীয় কাজও হাতছাড়া হবে। আপনার প্রতিবেশীরা আপনার বিবাহিত জীবনকে আশান্ত করাবার চেষ্টা করতে পারেন, কিন্তু আপনাদের উভয়ের মধ্যের বন্ধনকে নাড়ানো কঠিন।
শুভ সংখ্যা :- ৮
শুভ রং :- কালো এবং নীল
প্রতিকার :- ব্যবসা বাণিজ্য ও ক্যারিয়ার এর উন্নতির জন্য কোনো ধর্মীয় স্থলে নিজের সেবা নিবেদন করুন।

মিথুন রাশি
আজকের বিনোদনের মধ্যে খেলাধুলো সংক্রান্ত ক্রিয়াকলাপ এবং বাইরের অনুষ্ঠান অন্তর্ভুক্ত থাকা উচিত। আজ, আপনার অর্থ অনেক কিছুতে ব্যয় করা যেতে পারে। সুতরাং, সমস্ত চ্যালেঞ্জ এবং অর্থ-সংক্রান্ত সমস্যা মোকাবেলায় আপনার আজ একটি দক্ষ বাজেট পরিকল্পনা করা দরকার। জিভকে সংযত করতে হবে যাতে বয়স্ক গুরুজনেদের অভিমানে আঘাত না লাগে। বাজে কথায় সময় নষ্ট না করে চুপ থাকা শ্রেয়। মনে রাখবেন সংবেদনশীল কাজ দিয়েই আমরা জীবনের মূল্য দিই। তাদের বোঝান যে আপনি তাদের ব্যাপারে যত্নশীল। আপনার প্রিয় আজ আপনার কথা শোনার চেয়ে তার মনটি বলতে চান। এটি আপনাকে মন খারাপ করতে পারে। আপনার বস অজুহাত আগ্রহী হতে হবে না- তার নেক নজরে থাকার জন্য আপনাকে কাজ করতে হবে। আজকে আপনি আপনার সব সম্পর্ক ও আত্মীয়দের থেকে দূরে গিয়ে এমন জায়গায় সময় কাটাতে পছন্দ করবেন যেখানে আপনি শান্তি প্রাপ্তি করেন। আপনার অর্ধাঙ্গীনী আপনার দুর্বলতাতে আদর করে কাছে টেনে নেবে। এটাতে আপনি পরমানন্দদায়ক মনে করবেন।
শুভ সংখ্যা :- ৬
শুভ রং :- স্বচ্ছ এবং গোলাপী
প্রতিকার :- দরকারি ব্যক্তিদের রক্ত দান করলে ব্যবসা বা কর্ম জীবনে ভালো ফল পাবেন।

কর্কট রাশি
ব্যস্ত সময়সূচী সত্ত্বেএ স্বাস্হ্য সুন্দর থাকবে। আপনার ভবিষ্যতকে সমৃদ্ধ করতে অতীতে আপনি যে সমস্ত অর্থ বিনিয়োগ করেছিলেন তা আজ ফলস্বরূপ ফল পাবে। বাচ্চারা তাদের কৃতিত্বের মাধ্যমে আপনাকে গর্বিত করবে। প্রেমের স্মৃতি আপনার দিনটি দখল করে রাখবে। যদি আপনি অনেক দিন ধরে কর্মক্ষেত্রে সংগ্রাম করেন, তাহলে এটি সত্যিই একটি ভাল দিন হতে যাচ্ছে। আজ ভাষার আদানপ্রদানই আপনার শক্তি হবে। আপনি আপনার স্ত্রীর থেকে বিশেষ মনোযোগ পেতে পারেন বলে মনে হচ্ছে।
শুভ সংখ্যা :- ১
শুভ রং :- কমলা এবং সোনালী
প্রতিকার :- আর্থিক লাভ প্রাপ্তির জন্য আপনার পূর্ব পুরুষের কোনো দ্রব্য বা সামগ্রী কোনো হলুদ কাপড়ে মুড়ে আলমারির লকার এ রেখে দিন।

সিংহ রাশি
বন্ধুরা আপনাকে কোন বিশেষ ব্যক্তির সাথে আলাপ করাবে যিনি আপনার চিন্তায় লক্ষ্যণীয় প্রভাব ফেলবেন। আজ কোনও পাওনাদার আপনার দরজায় এসে আপনাকে ঋণ নেওয়ার জন্য বলতে পারে। তাদের কাছে অর্থ ফেরত দিয়ে আপনি আর্থিকভাবে আটকে যেতে পারেন। আপনাকে ঋণ নেওয়া এড়াতে পরামর্শ দেওয়া হচ্ছে। বাড়ির কাজ ক্লান্তিকর এবং যার বড় কারণ মানসিক দুশ্চিন্তা। মতপার্থক্যের দরুণ ব্যক্তিগত সম্পর্ক ভেঙে যেতে পারে। সহকর্মী ও অধস্তন থেকে উদ্বেগ ও দুশ্চিন্তা আসবে। নিজের চেহারা এবং ব্যাক্তিত্ব ঠিক করার চেষ্টা আপনাকে সন্তুষ্ট করবে। আপনার স্ত্রী আজ আপনার কিছু ক্ষতির কারণ হবেন।
শুভ সংখ্যা :- ৮
শুভ রং :- কালো এবং নীল
প্রতিকার :- প্রতিনিয়ত আর্থিক উন্নতি করতে নিয়মিত গায়ত্রী চালিশা এবং গায়ত্রী মন্ত্র জপ করুন।

কন্যা রাশি
পরিবারের সদস্যদের সাথে সময় কাটানোর মাধ্যমে একলা এবং একাকীত্বের অনুভূতি কাটিয়ে উঠুন। যারা ট্যাক্স ফাঁকি দেয় তারা আজ বড় সমস্যায় পড়তে পারে। অতএব, আপনাকে এই ধরনের কাজ না করার পরামর্শ দেওয়া হচ্ছে। আজ আপনার সীমিত ধৈর্য্য হবে- কিন্তু এই ব্যাপারে যত্ন নিন কারণ রূঢ় বা অসামঞ্জস্য শব্দ আপনার চারপাশের মানুষের মন খারাপ করতে পারে। সতর্ক থাকুন কারণ আজকের দিনে প্রেমে পড়া আপনার জন্য ভ্রাষ্টাচার হতে পারে। আপনি একটি প্রকল্প সম্পূর্ণ করার জন্য আজ অনেক পরিতৃপ্তি পাবেন- যা আপনার বহুদিন পূর্বে শুরু করা উচিত ছিল। গুরুত্বপূর্ণ কাজে সময় না দেওয়া এবং অপচয়মূলক কাজে সময় ব্যয় করা আজ আপনার জন্য মারাত্মক প্রমাণিত হতে পারে। খুব বেশী প্রত্যাশা আজ আপনার বিবাহিত জীবনে দুঃখ নিয়ে আসতে পারে।
শুভ সংখ্যা :- ৭
শুভ রং :- ক্রিম এবং সাদা
প্রতিকার :- ক্রমাগত ভালো স্বাস্থ্য লাভ করার জন্য কালো ছোলা, বেঙ্গল ছোলা, সরিষার তেল ও কালো কাপড় দান করুন।

তুলা রাশি
স্বাস্হ্য ভালোই থাকবে। আজ, আপনি আপনার ভাই বা বোনের সাহায্য থেকে সুবিধা পেতে পারেন। আপনাদের মধ্যে কারোর গয়না বা ঘরের সরঞ্জাম কেনার সম্ভাবনা আছে। যখন আপনি আপনার প্রেমিকের সাথে বাইরে যাবেন তখন আপনার উপস্থিতি এবং আচরণে প্রকৃত হোন। যদি কর্মক্ষেত্রে আপনি আপনার ধারনা ভালভাবে উপস্থাপন করতে পারেন এবং আপনার সংকল্প ও উদ্যম প্রদর্শন করতে পারেন তাহলে আপনি লাভবান হবেন। আজকে আপনি অফিস থেকে ঘরে আসার পর মন পছন্দ কাজ করতে পারেন। তাতে আপনি মনে শান্তি পাবেন। আজ, আপনি একে অপরের জন্য একে অপরের সুন্দর অনুভূতিগুলির মধ্যে খুব ঘনিষ্ঠভাবে সংযোগ স্থাপন করবেন।
শুভ সংখ্যা :- ৯
শুভ রং :- লাল এবং মারুন
প্রতিকার :- তামার ফুলদানিতে লাল ফুল রাখলে প্রেম জীবন সুন্দর হবে।

বৃশ্চিক রাশি
আপনার সন্ধ্যা মিশ্র আবেগ মিশ্রিত হবে যা আপনাকে উত্তেজিত রাখবে। কিন্তু বেশি চিন্তা করার কোন প্রয়োজন নেই- কারণ আপনার সুখ আপনাকে হতাশার চেয়ে বেশি আনন্দ দেবে। এটি ভালভাবে বোঝা উচিত যে শোকের মুহূর্তে, আপনার জমে থাকা সম্পদ কেবল আপনাকে পরিস্থিতি মোকাবেলায় সহায়তা করবে। অতএব, আজ থেকে সঞ্চয় শুরু করুন এবং অতিরিক্ত ব্যয় এড়িয়ে চলুন। বাচ্চাদের সাথে সময় কাটানো গুরুত্বপূর্ণ হবে। মূল্যবান জিনিসের মত আপনার ভালোবাসাকে সতেজ রাখুন। আপনার পদ্ধতিতে সত্যপরায়ণ এবং যথাযত হোন- আপনার দৃঢ়সঙ্কল্পতা এবং দক্ষতা লক্ষ্যণীয় হবে। আপনার বিচক্ষণতায় অন্যরা সন্তুষ্ট হয়ে বেশি লভ্যাংশ প্রদান করবে। আপনি আপনার বৈবাহিক আনন্দে আশ্চর্যজনক বিস্ময় পেতে পারেন।
শুভ সংখ্যা :- ২
শুভ রং :- রুপোলি এবং সাদা
প্রতিকার :- কোন কাজে বাইরে যাবার সময় কপালে লাল তিলক লাগিয়ে গেলে আর্থিক দিক মজবুত হবে।

ধনু রাশি
একটি আমোদপ্রমোদ এবং মজার দিন। যারা ক্ষুদ্রতর ব্যবসায় পরিচালনা করছেন তারা আজ তাদের বন্ধ হওয়া ব্যক্তিদের কাছ থেকে কোনও পরামর্শ নিতে পারেন, যা তাদের আর্থিকভাবে লাভবান করতে পারে। আপনার তরফে বেশি কিছু না করেই অন্যদের নজর আকর্ষণ করার জন্য এটি আদর্শ দিন। আবেগ প্রবণতাকে সামলে রাখুন নাহলে প্রেমের সম্পর্কে ভাঙন অনিবার্য। আপনি লক্ষ্য করবেন যে খুব সামান্যই কাজ আপনি শেষ করেছেন কিন্তু আজ গুরুত্বপূর্ণ অমীমাংসিত কাজ রয়েছে। বাণিজ্যিক উদ্দেশ্যে গৃহীত ভ্রমণ লম্বা দৌড়ে লাভদায়ক প্রমাণিত হবে। আজ বিবাহিত জীবনে স্বাচ্ছ্যন্দের অভাবে আপনি দম বন্ধকর পরিস্থিতি বোধ করতে পারেন। আপনার যা প্রয়োজন তা হল একটু ভালো কথা।
শুভ সংখ্যা :- ৮
শুভ রং :- কালো এবং নীল
প্রতিকার :- কলাইয়ের আটা দিয়ে তৈরি মিষ্টি নিজেও খান ও দান করুন, এর ফলে প্রেম এর জীবনে সুখের আবির্ভাব হবে।

মকর রাশি
আপনার ঝগড়াটে ব্যবহার জন্য আপনার শত্রুর তালিকা বৃদ্ধি পাবে। পরে আপনি অনুতপ্ত হবেন যে কেউ আপনাকে এই রকম ব্যবহার করার জন্য যথেষ্ট পরিমাণ রাগায় নি। অর্থনৈতিক দিকটি শক্তিশালী হওয়ার সম্ভাবনা রয়েছে। যদি আপনি কোনও ব্যক্তিকে অর্থ ধার দিয়ে থাকেন তবে আপনি আজ সেই টাকা ফেরত পাবেন বলে আশা করা হচ্ছে। তরুণদের অন্তর্ভুক্ত করে এমন ক্রিয়াকলাপে জড়িত হওয়ার পক্ষে ভালো সময়। স্বপ্ন,দুশ্চিন্তা ছাড়ুন এবং আপনার প্রেমের সঙ্গীর সঙ্গ উপভোগ করুন। আপনার অধস্তনেরা প্রত্যাশা মত কাজ না করায় আপনি বিচলিত হতে পারেন। লেখালেখিতেও যত্নশীল হওয়া দরকার। আপনার কি বিবাহিত জীবন মানেই সব বিষয়েই আপোস বলে মনে হয়? যদি হ্যাঁ হয় তাহলে আজ আপনি জানতে পারবেন যে এটা আপনার জীবনে ঘটা সবচেয়ে ভাল জিনিস।
শুভ সংখ্যা :- ৮
শুভ রং :- কালো এবং নীল
প্রতিকার :- সুস্থ এবং সবল থাকতে রুপার থালা চামচ ব্যবহার করুন।

কুম্ভ রাশি
অসীম জীবনের সমৃদ্ধশালী জাঁকজমক উপভোগ করে আপনার জীবনকে আরো মহিমান্বিত করে তুলুন। দুশ্চিন্তার অনুপস্থিতি এই দিশায় প্রথম পদক্ষেপ। একাধিক উত্স থেকে আর্থিক লাভ হবে। আপনি আপনার অতিরিক্ত সময় শিশুদের সাহচর্য উপভোগ করতে ব্যয় করুন- এমনকি এটা ঘটাতে আপনি আপনার পথে এগিয়ে যান। একজন বিশেষ বন্ধু আপনার অশ্রুজল মুছিয়ে দিতে পারে। আজকে করা বিনিয়োগ লাভজনক হবে কিন্তু সঙ্গীদের কাছ থেকে সম্ভবত আপনি কিছু বাধা পাবেন। কোনো কারণ বশত আজকে আপনার অফিসে তাড়াতাড়ি ছুটি হতে পারে আর আপনি সেটার সঠিক ব্যবহার করে নিজের পরিবারের সাথে কোথাও ঘুড়তে চলে যাবেন। আজ আপনি আপনার বিবাহিত জীবনের সেরা দিনের সম্মুখীন হবেন।
শুভ সংখ্যা :- ৬
শুভ রং :- স্বচ্ছ এবং গোলাপী
প্রতিকার :- দূর্গা মন্দিরে বাদাম অর্পণ করে তার অর্ধেক বাড়িতে নিয়ে আসুন। সেই বাদাম কালো বা নীল কাপড়ে বেঁধে রেখে দিন বাড়িতে, এর ফলে কর্মজীবনে উন্নতি হবে।

মীন রাশি
আপনি আপনার দিন যোগ এবং ধ্যান দিয়ে শুরু করতে পারেন। এটি করা আপনার পক্ষে উপকারী হবে এবং আপনি সারা দিন ধরে আপনার শক্তির স্তর বজায় রাখবেন। আপনার সৃজনশীল প্রতিভা সঠিকভাবে ব্যবহার করলে অত্যন্ত লাভজনক প্রমাণিত হতে পারে। পরিবারের সদস্যদের হাসিখুশি প্রকৃতি ঘরের পরিবেশ উজ্জ্বল করতে তুলবে। আপনি জনপ্রিয় হবেন এবং সহজেই বিপরীত লিঙ্গের সদস্যদের আকর্ষিত করবেন। এটা আপনার ভালবাসার জীবনে একটি আশ্চর্যজনক দিন হতে চলেছে। আপনি আজকে সম্পর্কের গুরুত্বটা অনুভব করতে পারেন কারণ আপনি আজকে আপনার বেশিরভাগ সময়টা আপনার পরিবারের লোকজনের সাথে কাটাতে পারেন। এটি একটি অনুকূল দিন, কর্মক্ষেত্রে এটিকে ভালভাবে ব্যবহার করুন।
শুভ সংখ্যা :- ৩
শুভ রং :- কেশর এবং হলুদ
প্রতিকার :- আপনার ভালোবাসার মানুষকে নকল ক্রিস্টাল বা সাদা হাঁস উপহার দিলে তা আপনার প্রেমের জীবন কে সুন্দর করে তুলবে।