কোয়ারেন্টিনে সাকিব-মোস্তাফিজের ঈদ

শুক্রবার, মে ১৪, ২০২১

অনলাইন ডেস্ক: ঈদে পরিবার ছাড়াই করোনাভাইরাসের কারণে কোয়ারেন্টিনে অলস সময় পার করছে সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। ভারত থেকে ঢাকায় ফেরার পর নিয়মানুযায়ী ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হচ্ছে তাদের। এতে কোনো ছাড় নেই। ২১ মে পর্যন্ত দুজনেরই কোয়ারেন্টিন করার কথা। ফলে পরিবারের অন্যান্য সদস্য ছাড়াই ‘উদযাপন’ করতে হচ্ছে ঈদুল ফিতর।

প্রাণঘাতী করোনার কারণে ৪ মে (মঙ্গলবার) অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে গেছে আইপিএলের ১৪তম আসর। তার একদিন পর ৬ মে (বৃহস্পতিবার) চার্টার্ড ফ্লাইটে আহমেদাবাদ থেকে ঢাকায় আসেন সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান। এরপর থেকেই তারা আলাদা আলাদা হোটেলে কোয়ারেন্টাইনে রয়েছেন।

ঘরের মাঠে শ্রীলঙ্কা বিপক্ষে মাঠে ২৩ মে (রোববার) তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে খেলতে নামবে বাংলাদেশ। এ সিরিজকে সামনে রেখে মাহমুদউল্লাহ-মুশফিকরা অনুশীলন করলেও সাকিব-মোস্তাফিজ তা পারেননি।

ভারত থেকে দেশে ফেরার পর গুলশানের একটি হোটেলে সাকিব আল হাসান এবং স্ত্রীসহ হোটেল সোনারগাঁওয়ে ১৪ দিনের কোয়ারেন্টাইনে রয়েছেন মোস্তাফিজুর রহমান। নিয়ম অনুযায়ী ৬ মে থেকে ১৪ দিন অর্থাৎ ১৯ মে পর্যন্ত তাদের কোয়ারেন্টাইনে থাকতে হবে। ফলে পরিবার ছাড়া ঈদ পালন করতে হচ্ছে সাকিব-মোস্তাফিজকে।

পেশাদার ক্রিকেটে পরিবার থেকে দূরে থাকার ঘটনা নতুন বা দুর্লভ নয়। তবে ঈদ উৎসবের মতো মুহূর্ত পরিবারের সঙ্গে কে না কাটাতে চায়। তবে সাকিব-মোস্তাফিজের ভাগ্য এবার অন্যরকম। দেশে থাকলেও পরিবারের অন্য সদস্যদের ছাড়াই সাকিব-মোস্তাফিজকে ঈদ করতে হবে।

মোস্তাফিজের সঙ্গে হোটেলে তার স্ত্রী থাকলেও সাকিব আল হাসান পুরোই একা। মা-বাবা দেশে থাকলেও সাকিবের স্ত্রী ও তিন সন্তান রয়েছে যুক্তরাষ্ট্রে।

এদিকে কোয়ারেন্টিনের বাইরে থাকা ক্রিকেটারদের খুব একটা উৎসব আমেজে মেতে উঠার সুযোগ নেই। পরিবারের সদস্যদের সঙ্গে ঈদ আনন্দ উদযাপন করলেও জনসাধারণের ভিড় এড়িয়ে চলার নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।