জয়ার আর্জি !

বৃহস্পতিবার, মে ১৩, ২০২১

বিনোদন ডেস্ক: ঈদে অন্তত একটি পোশাক কিনে পোশাক ইন্ডাস্ট্রির পাশে দাঁড়াতে আর্জি জয়া আহসানের। আসন্ন ঈদুল ফিতর হলো ফ্যাশন ইন্ডাস্ট্রি গুলোর কাছে সবচেয়ে বেশি লাভের সময়। এই সময় মোটামুটি সবাই নতুন নতুন পোশাক কেনেন। আর এই সময় একটি পোশাক কেনা মানে অনেক পরিবারকে সাহায্য করা। তাদের পাশে দাঁড়ানো বলে মনে করেন জয়া আহসান।

গত বছর লকডাউনে প্রচুর মানুষ কাজ হারিয়েছেন, প্রচুর শিল্পীর বাড়িতে হাঁড়ি চড়েনি। বাধ্য হয়ে অনেককে ভিন্ন পেশায় চলে যেতে হয়। সবজি বিক্রি করেও দিন কাটিয়েছেন অনেক তাঁতি শিল্পীরাও। তাই এবার যাতে সেরকম অবস্থায় না পড়েন শিল্পীরা, তারই আর্জি জয়ার।

আসলে ঈদে পোশাক বিক্রি হলে অনেক মানুষ বেঁচে যাবেন, অনেক পরিবারের মুখে উঠবে খাবার । ঈদটা কিছুটা হলেও তাদের আনন্দের হবে, যেটা গত বছর হয়নি। তাই এবার জয়া আহসান এগিয়ে এসেছেন এই শিল্পের সঙ্গে যুক্ত সব মানুষের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিতে। তিনি সকলের কাছে আবেদন করেছেন অন্তত একটি পোশাক কিনে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য। এইবারের উৎসবে শপিংকে আনন্দ হিসাবে না দেখে বরং সমাজের এক দায়িত্ববান নাগরিক হিসেবে দেখে একে অপরের প্রতি সহানুভুতিশীল হওয়ার আবেদন করেছেন এ অভিনেত্রী। এই বছর নিজে শপিং মল বা দোকান থেকে পোশাক কেনা সম্ভব না হলে অন্তত অনলাইনে অর্ডার করে সামর্থ্য অনুযায়ী শিল্পীদের সাহায্য করলে সকলের মুখে হাসি ফুটবে, বাঁচবে অগণিত পরিবার। তাত শিল্পর সঙ্গে যুক্ত সব মানুষের মুখে হাসি ফুটবে, আশা জয়া আহসানের

জয়া আহসান (বা জয়া মাসউদ) হলেন একজন বাংলাদেশী মডেল ও অভিনেত্রী। তিনি পশ্চিমবঙ্গের চলচ্চিত্রেও কাজ করেন। অভিনয়ের স্বীকৃতি হিসেবে তিনি চারটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার, ছয়টি মেরিল-প্রথম আলো পুরস্কার ও তিনটি ফিল্মফেয়ার পুরস্কার পূর্বসহ অসংখ্য পুরস্কার অর্জন করেছেন।