ইসরাইল একটি সন্ত্রাসী রাষ্ট্র: বলিউড অভিনেত্রী

বৃহস্পতিবার, মে ১৩, ২০২১

নিউজ ডেস্ক: দখলদার ইসরাইলি বাহিনীর নির্মম নির্যাতনের শিকার হচ্ছেন ফিলিস্তিনের মুসলিমরা। পবিত্র মাহে রমজান মাসে এমন বর্বর হামলা দাগ কেটেছে পুরো বিশ্ববাসীর মনে। নিন্দা জানিয়েছেন অনেক বিশ্ব নেতারাও।

মধ্যপ্রাচ্যের অনেক দেশে যখন আজ ঈদুল ফিতরের উৎসব বিরাজ করছে সেখানে শোকে মাতম ফিলিস্তিনের মুসলিমরা। ইসরাইলের এমন ধ্বংসযজ্ঞ দেখে বিশ্বজুড়ে তারকারা ফিলিস্তিনের সমর্থনে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিচ্ছেন। শুধু মুসলিম তারকারা নন। সাথে যুক্ত হয়েছেন অন্য ধর্মালম্বীরাও।

ফিলিস্তিনের উপর নির্মম হামলার নিন্দা জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ইসরাইলকে এক হাত নিয়েছেন জনপ্রিয় বলিউড তারকা স্বরা ভাস্কর। এক টুইটারবার্তায় ইসরাইলকে সন্ত্রাসী রাষ্ট্র বলে আখ্যা দিয়েছেন স্বরা ভাস্কর।

টুইটারবার্তায় স্বরা লেখেন, ‘ইসরাইল একটি জাতিবিদ্বেষী রাষ্ট্র। ইসরাইল একটি সন্ত্রাসী রাষ্ট্র। ইসরাইলের জন্যে এইটাই অনেক বলা।’ এসময় টুইটারের ওই পোস্টের সঙ্গে আল আকসা এবং ফ্রি প্যালেস্টাইন হ্যাশট্যাগ জুড়ে দেন স্বরা।

স্বরা আরও বলেন, শুধুমাত্র ধর্মীয় কারণেই নয়, সাম্রাজ্যবাদ প্রতিষ্ঠায় এসব হামলা চালিয়ে যাচ্ছে ইসরাইল। তাই সবারই ইসরাইলের বিরুদ্ধে প্রতিবাদ করা উচিত। নির্যাতিত ফিলিস্তিনিদের পাশে দাঁড়ানো উচিত।

বলিউডের এই অভিনেত্রী আরও একটি পোস্টে লিখেছেন, ফিলিস্তিনিদের ওপর যে নির্যাতন চলছে তার জন্য সুবিচার চাওয়ার সঙ্গে ইসলামের কোনো যোগ নেই। অন্তত শুধুমাত্র সেটা ধর্মীয় কারণ হতে পারে না। প্রথম এবং সবার আগে সেটার সঙ্গে সাম্রজ্যবাদবিরোধী, উপনিবেশিকতাবাদ বিরোধী এবং বর্ণবিরোধী কারণ যুক্ত রয়েছে। সেই কারণে এটা নিয়ে আমাদের সবার এই মাথাব্যাথা থাকা উচিত, অমুসলিমদেরও ফিলিস্তিনিদের পাশে থাকা উচিত।