আশুলিয়ায় বকেয়া মজুরির দাবিতে শ্রমিক বিক্ষোভ

মঙ্গলবার, মে ৪, ২০২১

জাহিন সিংহ, সাভার থেকে : সাভারের আশুলিয়ায় বকেয়া মজুরি পরিশোধের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন দু’টি তৈরি পোশাক করাখানার শ্রমিকরা।

আশুলিয়ার জামগড়া এলাকার আইডিএস গ্রুপ ফ্যাশন ফোরাম লি: ও মধ্য গাজিরচট এলাকার বিসমিল্লাহ্ কালার লি: কারখানার শ্রমিকরা এই কর্মসূচী পালন করেন।

মঙ্গলবার সকাল ১১টার দিকে আশুলিয়া প্রেসক্লাবের সামনে নবীনগর-চন্দ্রা মহাসড়কের পাশে মানববন্ধন করেন দুই কারখানার শ্রমিকরা। পরে মহাসড়কে বিক্ষোভ মিছিল করেন তারা।

মানববন্ধন থেকে শ্রমিকরা জানান, শ্রমিকদের দু’মাসের বেতন বকেয়া রেখেই প্রতিষ্ঠানের মালিকানা পরিবর্তন হয়। পরবর্তীতে নতুন মালিকপক্ষ তাদের পূর্বেও বকেয়া বেতন না দিয়ে আরও দু’মাসের বেতন বকেয়া রাখে।

এভাবে চার মাসের বেতন বকেয়া থাকলেও বেতন পরিশোধ না করে শ্রমিকদের ছাঁটাই শুরু করেছে মালিকপক্ষ। বেতন চাইতে গেলে এলাকার সন্ত্রাসীদের দিয়ে হুমকি দিয়ে চাকরি থেকে ছাঁটাই করা হচ্ছে।

তাই অবিলম্বে ঈদের আগেই পওনা বেতন ভাতা পরিশোধ দাবি করেন বিক্ষুব্ধ শ্রমিকরা।

এ বিষয়ে গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের আশুলিয়া থানা সভাপতি ফরিদুল ইসলাম বলেন, কারখানা দু’টিতে বেতন পরিশোধ না করে উল্টো শ্রকিদের বেআইনীভাবে চাকরিচ্যুত করছে কর্তপক্ষ। বকেয়া বেতন ভাতা ও আইনানুগ ক্ষতিপূরণ প্রদানের জন্য বিজিএমই সহ সংশ্লিষ্টদের হস্তক্ষেপের দাবি জানান তিনি।