রোনালদোর নৈপুণ্যে জুভেন্টাসের জয়

সোমবার, মে ৩, ২০২১

স্পোর্টস ডেস্ক : ইতালিয়ান সিরি’আ লিগে কষ্টার্জিত জয় পেয়েছে জুভেন্টাস। ৮২ মিনিট পর্যন্ত পিছিয়ে ছিল তারা, এর পরই জ্বলে উঠলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। দলের প্রয়োজনের মুহূর্তে করলেন দুই গোল। সিআরসেভেনের নৈপুণ্যেই উদিনিসকে হারিয়েছে আন্দ্রেয়া পিরলোর দল।

রবিবার (১ মে) প্রতিপক্ষের মাঠে ২-১ ব্যবধানে জিতেছে জুভেন্টাস। নাহুয়েল মলিনার গোলে পিছিয়ে পড়ার পর শেষ ছয় মিনিটে দুই গোল করে জয় নিশ্চিত করেন রোনালদো। প্রথম দেখায়ও দলটির বিপক্ষে রোনালদো জোড়া গোল পেয়েছিল। সে সময় ৪-১ ব্যবধানে হারায় উদিনিসকে।

ম্যাচের ১০ মিনিটেই লিড নেয় উদিনিস। এ সময় ডি বক্সের সামনে ফ্রি কিক পায় তারা। ফ্রি কিক থেকে ডানদিকে বল পেয়ে যান নাহুয়েল মলিনা। তিনি বক্সের মধ্যে ঢুকে শট নেন। বল জুভেন্টাসের গোলরক্ষক সিমোনে স্কুফের পায়ে লেগে জালে আশ্রয় নেয়। তার গোলে পিছিয়ে পড়ে ৯ বারের চ্যাম্পিয়নরা। প্রথমার্থে এই গোল আর শোধ দিতে পারেনি তারা।

বিরতি থেকে ফিরেও তেমন সুবিধা করতে পারছিল না জুভেন্টাস। দুটি ‘হাফ চান্স’ পেলেও লক্ষ্যে রাখতে পারেনি রোনালদো। তবে ম্যাচের ৮১তম মিনিটে ডি বক্সের বাইরে ফ্রি কিক পায় জুভেন্টাস। রোনালদোর নেওয়া কিক বক্সের মধ্যে হাত দিয়ে ফেরান উদিনিসের রদ্রিগো ডি পল। রেফারিকে তাকে হলুদ কার্ড দেখান এবং পেনাল্টির নির্দেশ দেন। পেনাল্টি থেকে রোনালদো গোল করে দলকে সমতায় ফেরান।

এর পর ৮৯তম মিনিটে অসাধারণ এক গোল করে দলকে জয় উপহার দেন পাঁচবারের বর্ষসেরা রোনালদো। এ সময় ডান দিক থেকে উড়ে আসা বলে মাথা লাগিয়ে জালে জড়ান তিনি। এ নিয়ে লিগে রোনালদোর গোল হলো ২৭টি। ৬ গোল কম নিয়ে তালিকার দুই নম্বরে ইন্টার মিলানের রোমেলু লুকাকু।

শেষ পর্যন্ত সিআরসেভেনের জোড়া গোলে ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে সাদা-কালো শিবির।

এদিকে সাস্সুয়োলোর বিপক্ষে আটালান্টা পয়েন্ট হারানোয় লিগ শিরোপা নিশ্চিত হয়ে যায় ইন্টারের। তাতে শেষ হয় সেরি আয় জুভেন্টাসের ৯ মৌসুমের আধিপত্য। এখন দলটির মূল লক্ষ্য শীর্ষ চারে থেকে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নেয়া।

এই জয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে উঠে এলো জুভেন্টাস। ৩৪ ম্যাচ থেকে আন্দ্রেয়া পিরলোর দলটির সংগ্রহ ৬৯ পয়েন্ট। সমান পয়েন্ট নিয়ে আটালান্টা রয়েছে দ্বিতীয় স্থানে। আর ৮২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইন্টার মিলান।