বড় জয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ

বৃহস্পতিবার, এপ্রিল ২২, ২০২১

স্পোর্টস ডেস্ক: করিম বেনজেমার জোড়া গোলে বুধবার রাতে স্প্যানিশ লা লিগায় কাদিজের বিপক্ষে বড় জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। তাতে কাদিজের সঙ্গে ৩-০ গোলের জয়ে অ্যাটলেটিকো মাদ্রিদকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলে আবারও শীর্ষস্থানে জিদানের শীর্ষরা।

ম্যাচের শুরু থেকেই কাদিজের মাঠে আক্রমণাত্মক ফুটবল খেলে রিয়াল। একের পর এক আক্রমণের ফলও পেয়ে যায় খুব দ্রুত। ম্যাচের ৩০ মিনিটের মাথায় ডি বক্সের থাকা ভিনিসিয়াস জুনিয়রকে কাদিজের ইসাক কার্সেলেন ফাউল করলে ভিএআর চেক করে পেনাল্টি দেন রেফারি। পেনাল্টিতে গোল করে দলকে এগিয়ে নেন করিম বেনজেমা।

এরপর আবারও সুযোগ আসে রিয়ালের। ম্যাচের ৩৩ মিনিটের মাথায় সুযোগ কাজে লাগিয়ে ব্যবধান দ্বিগুণ করেন আলভারো অদ্রিওতোলা। বেনজেমার ক্রস থেকে আসা বলে হেড দিয়ে বল জালে জড়ান অদ্রিওতোলা।

প্রথমার্ধ শেষ হবার দশ মিনিট আগে আবারও বেনজেমার আঘাত। ম্যাচের ৪০ মিনিটের মাথায় কাসেমিরোর ক্রস হেড দিয়ে গোল করলে ৩-০ গোলের লিড পায় রিয়াল মাদ্রিদ।

বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধে চেষ্টা করলেও আর গোলের মুখ দেখেনি কোনো দল। জয় নিশ্চিত করা রিয়াল যেন পরের ম্যাচের জন্য নিজেদের প্রস্তুত করাতে খেলছিলেন।

এই জয়ে ৩২ ম্যাচ থেকে রিয়ালের সংগ্রহ ৭০ পয়েন্ট। এরপর আছে ৩১ ম্যাচ থেকে ৭০ পয়েন্ট নেয়া অ্যাটলেটিকো। ৩২ ম্যাচ থেকে ৬৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে সেভিয়া।