পশ্চিমবঙ্গে বেশি করে ভোটাধিকার প্রয়োগের আহ্বান নরেন্দ্র মোদির

বৃহস্পতিবার, এপ্রিল ২২, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের বিধানসভা নির্বাচনের ষষ্ঠ দফার ভোটগ্রহণ চলছে। বৃহস্পতিবার (২২ এপ্রিল) স্থানীয় সময় সকাল ৭টা থেকে রাজ্যটির চার জেলার ৪৩ আসনে ভোটগ্রহণ শুরু হয়।

এদিন সকালে ভোটগ্রহণ শুরুর আগেই পশ্চিমবঙ্গের ভোটারদের কাছে বেশি করে নিজেদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগের অনুরোধ জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

অন্যান্য দিনের মতো এদিনও টুইটে এই অনুরোধ জানিয়েছেন তিনি। টুইটারে মোদি লিখেছেন, ‘পশ্চিমবঙ্গের জনগণ নতুন বিধানসভা নির্বাচনের জন্য ভোট দিচ্ছেন। আজ ষষ্ঠ দফা, যাদের আসনে আজ ভোট সেইসব ভোটারদের ভোটাধিকার প্রয়োগের জন্য অনুরোধ জানাচ্ছি।’

পশ্চিমবঙ্গ রাজ্যের বিধানসভা নির্বাচনে ইতোমধ্যেই ৫ দফার ভোটগ্রহণ শেষ হয়েছে। বিগত পাঁচ দফার ভোটগ্রহণের দিনও ভোটারদের কাছে বিশেষ বার্তা দিয়ে টুইট করেছিলেন মোদি।

কখনও বিপুল সংখ্যায় ভোট, আবার কখনও নারীদের বেশি করে ভোট দিতে উৎসাহ দিয়েছিলেন তিনি। এছাড়াও নতুন ভোটারদেরও ভোট দেওয়ার জন্য আবেদন করেছিলেন তিনি। বৃহস্পতিবারও তার ব্যতিক্রম হয়নি।

প্রসঙ্গত, বৃহস্পতিবার পশ্চিমবঙ্গের চারটি জেলার ৪৩টি বিধানসভা আসনে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। পূর্ব বর্ধমানের ৮টি, উত্তর ২৪ পরগনার ১৭টি, উত্তর দিনাজপুরের ৯টি এবং নদিয়ার ৯টি বিধানসভা আসনে চলছে ভোটগ্রহণ। ষষ্ঠ দফায় ভোট শান্তিপূর্ণ করতে ১ হজার ৭১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে।