বাংলাবান্ধা বন্দরে আমদানিকৃত পণ্যবাহী গাড়ির নতুন সময় নির্ধারণ

বুধবার, এপ্রিল ২১, ২০২১

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি : করোনার দোহাই দিয়ে পঞ্চগড়ের একমাত্র চতুর্দেশীয় স্থলবন্দর বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানিকৃত পাথর চড়া দামে বিক্রির ঘটনা ঘটেছে। এ ঘটনায় বন্দরের অবস্থা ঠিক রেখে পাথরের দাম ঠিক রাখাসহ চাহিদা পূরণে কাস্টমস বরাবর জরুরিভিত্তিতে চিঠি দিয়েছিল পঞ্চগড় আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশন। অবশেষে পাথরের চাহিদা পূরণে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত নতুন সময় বেধে দিয়েছে বাংলাবান্ধা স্থলবন্দর কাস্টমস কর্তৃপক্ষ।

বুধবার (২১ এপ্রিল) বিকেলে বিষয়টি নিশ্চিত করেন পঞ্চগড় আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান খান বাবলা।

তিনি জানান, করোনার এসময় কিছু অসৎ ব্যবসায়ী পাথরের দাম বাড়িয়ে দিয়েছে। যার কারণে বন্দরের আগামী দিনের কথা চিন্তা করে দাম যেন বাড়ানো না হয় সে কারণে এবং সরকারের রাজস্ব আয় নিশ্চিত করতে বিশেষ বিবেচনায় আমদানিকৃত বৈদেশিক গাড়ির প্রবেশ আগের মতো নিশ্চিতকরণে বাংলাবান্ধা ল্যান্ডপোর্ট কাস্টমস এর উপ কর কমিশনার বরাবর অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে চিঠি দেওয়া হয়েছিলো।

আবেদনের প্রেক্ষিতে বাংলাবান্ধা ল্যান্ডপোর্ট কাস্টমস এর রাজস্ব কর্মকর্তা আলী আহসান ২১ এপ্রিল বুধবার থেকে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বৈদেশীক গাড়ী বাংলাদেশে প্রবেশ করবে বলে আমাকে টেলিফোনে জরুরীভিত্তিতে নিশ্চিত করেন। এখন থেকে সকাল থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বৈদেশীক গাড়ি প্রবেশ করবে।