৩৭ দিনে চার বিয়ে!

মঙ্গলবার, এপ্রিল ২০, ২০২১

নিউজ ডেস্ক: মাত্র ৩৭ দিনের মধ্যে চারবার বিয়ে করেছেন তাইওয়ানের এক ব্যক্তি। তবে মজার বিষয় হল এক নারীকেই চারবার বিয়ে করেছেন তিনি। আর এক নারীকেই চারবার বিয়ে করার কারণও আরও বেশি হাস্যকর।

তাইওয়ানের তাইপেপের বাসিন্দা ওই ব্যক্তি পেশায় একজন ব্যাংকার। বিয়ের আগে তিনি বেতনসহ ছুটির আবেদন করেন। তবে ব্যাংক কর্তৃপক্ষ তার ছুটি মঞ্জুর করেন মাত্র ৮ দিন। এর ঘটনার প্রেক্ষিতেই এমন অদ্ভুত কাজ করেছেন ওই ব্যক্তি। কেননা বিয়ে করলেই ছুটি দিতে বাধ্য থাকবে কর্তৃপক্ষ।

প্রথমবার বিয়ে করার ৮ দিনের মাথায় স্ত্রীকে ডিভোর্স দেন তিনি। এরপর আবার বিয়ের দিন ধার্য্য করে ছুটির আবেদন করেন। সেবার আবারও ৭ দিনের মাথায় প্রাক্তন স্ত্রীকেই বিয়ে করেন তিনি। এরপরও একই ঘটনা ঘটান। কিন্তু চতুর্থবার এসে বেঁকে বসে ব্যাংক কর্তৃপক্ষ। বেতনসহ ছুটি দিতে অস্বীকৃতি জানান তারা।

তবে এরপরেই তিনি ঘটান আরেক কাণ্ড। তাইপেই সিটি লেবার ব্যুরোতে গিয়ে উল্টে ব্যাংকের বিরুদ্ধে অভিযোগ ঠুকে দেন তিনি। এতে ছুটি না দেয়ার অভিযোগে ব্যাংকে গুণতে হয়েছে জরিমানা।

এ ঘটনায় ব্যাংক কর্তৃপক্ষ জানিয়েছে, ওই ব্যক্তি যা করেছেন, সেটা অন্যায়।

এদিকে লেবার ব্যুরোর কমিশনার বলেছেন, লোকটির আচরণ অযৌক্তিক। তবে লেবার আইনে এমন কোন অনুচ্ছেদ নেই যাতে বলা হয়েছে ছুটির জন্য এক নারীকে একাধিকবার বিয়ে করা যাবে না।