আলেমদের গ্রেফতার করে সরকার নিজের পতন ডেকে আনছে : খেলাফত মজলিস

সোমবার, এপ্রিল ১৯, ২০২১

ঢাকা: পবিত্র রমজান মাসে আলেম-উলামা ও ইসলামী নেতৃবৃন্দকে গ্রেফতার ও হয়রানি করে মানুষের মাঝে আতঙ্ক তৈরি করা হচ্ছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ খেলাফত মজলিসের সিনিয়র নায়েবে আমীর মাওলানা ইউসুফ আশরাফ।

তিনি বলেছেন, সরকার জনগণের প্রতিবাদকে ভয় পায় বলে লকডাউনের মধ্যে আলেম-উলামা ও ইসলামী নেতৃবৃন্দকে গ্রেফতার করে লকডাউনকে প্রশ্নবিদ্ধ করেছে।

তিনি আজ সোমবার দুপুরে বাংলাদেশ খেলাফত মজলিসের জরুরী কেন্দ্রীয় নির্বাহী পরিষদের বৈঠকে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

মাওলানা ইউসুফ আশরাফ বলেন, রিমান্ডের নামে আলেম-উলামাদের সাথে অমানবিক আচরণ করা হচ্ছে। হামলা মামলা ও গ্রেফতার করে সরকার নিজের পতন ডেকে আনছে উল্লেখ করে তিনি আরও বলেন, হামলা মামলা হয়রানি ও গ্রেফতার বন্ধ করুন, রিমান্ডে অমানবিক আচরণ আল্লাহ সহ্য করবেন না।

তিনি বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব ও হেফাজতে ইসলামের যুগ্মমহাসচিব আল্লামা মামুনুল হক, যুগ্মমহাসচিব মাওলানা জালালুদ্দীনসহ আটককৃত সকলকে নিঃশর্ত মুক্তি দেওয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান। অন্যথায় আলেম-উলামারা ঐক্যবদ্ধভাবে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।

বৈঠকে উপস্থিত ছিলেন, নায়েবে আমীর মাওলানা খুরশিদ আলম কাসেমী, যুগ্মমহাসচিব মাওলানা আতাউল্লাহ আমীন, অফিস ও সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, সাংগঠনিক সম্পাদক মাওলানা আবুল হাসানাত জালালী, সমাজকল্যাণ সম্পাদক মাওলানা মাহবুবুল হক, সহ-সমাজকল্যাণ সম্পাদক মাওলানা শরীফ হোসাইন, বায়তুলমাল সম্পাদক মাওলানা নিয়ামতুল্লাহ, সহ-বায়তুলমাল সম্পাদক মাওলানা ফজলুর রহমান, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা মুহসিনুল হাসান, সহ-প্রশিক্ষণ সম্পাদক মাওলানা জহিরুল ইসলাম, প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশীদ ভূঁইয়া, নির্বাহী সদস্য মাওলানা রুহুল আমীন খান প্রমূখ।