রবিবার দিনটি আপনার যেমন কাটবে

রবিবার, এপ্রিল ১৮, ২০২১

অনলাইন ডেস্ক: পুরাতন জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ,যার মাধ্যমে বিভিন্ন সময়কালের নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুন-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতির অনুসারে তাদের সাথে যুক্ত জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। এই কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়। তো চলুন দেখে নেওয়া যাক আজ আপনার গ্রহ-নক্ষত্ররা কি বলছে –

মেষ রাশি
আপনার উদ্দীপনা বাড়িয়ে তুলতে আপনার মনে এক উজ্জ্বল সুন্দর এবং গৌরবজনক ছবি প্রবেশ করান। যে সমস্ত লোকেরা ঋণ নিয়েছিল তারা আজ এই অর্থ ফেরত দিতে সমস্যায় পড়তে পারে। আপনার পরিবারের হিতসাধনে কঠোর পরিশ্রম করুন। আপনার কাজকর্ম ভালোবাসা এবং ইতিবাচক মতাদর্শ মেনে চলা উচিত, লোভ দ্বারা নয়। অন্যদের হস্তক্ষেপ বিরোধের সৃষ্টি করবে। আপনি পুরোনো দিনে কর্মক্ষেত্রে কোনো কাজ অসম্পূর্ণ রেখেছেন যার খেসারত আজকে আপনাকে দিতে হতে পারে।আজকে আপনার ফাঁকা সময় অফিসের কাজ পূরণ করতে লেগে যাবে। আপনার স্ত্রী আপনার স্বাস্থ্যর দিকে আজ অসংবেদী হতে পারেন। পরিবারের সাথে কেনাকাটা এই উইকএন্ডে কার্ডগুলিতে মনে হচ্ছে তবে আপনি প্রয়োজনের চেয়ে বেশি ব্যয় করতে পারেন।
শুভ সংখ্যা :- ৩
শুভ রং :- কেশর এবং হলুদ
প্রতিকার :- মঙ্গল গ্রহের মারাত্মক প্রভাব কমাতে ভগবান শিবের যেকোনো মন্ত্র পাঠ করুন এতে প্রেম জীবন সুন্দর হবে।

বৃষভ রাশি
কিছু আমোদপ্রমোদের জন্য অফিস থেকে তাড়াতাড়ি বেরোতে চেষ্টা করুন। দীর্ঘসময়ের স্থগিত বকেয়া এবং পাওনাগুলি শেষমেশ পুনরুদ্ধার করা যাবে। আপনার যত্নের প্রয়োজনে পরিবারের সদস্যদের থেকে সহায়তা নিন। স্বপ্ন,দুশ্চিন্তা ছাড়ুন এবং আপনার প্রেমের সঙ্গীর সঙ্গ উপভোগ করুন। জীবনের আনন্দ উপভোগ করার জন্য আপনাকে আপনার বন্ধুদের সময় দেওয়া দরকার।যদি আপনি সমাজের থেকে দূরে সরে থাকেন তাহলে প্রয়োজনের সময়ে আপনার সাথে কেউ থাকবেনা। আপনি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বিবাহিত জীবনে জোকস পেতে পারেন, কিন্তু আজ আপনি সত্যিই আবেগপ্রবণ হয়ে যাবেন যখন আপনার বিবাহিত জীবন সম্পর্কে চমকপ্রদ সুন্দর ঘটনা উপরিভাবে আসতে থাকবে। উদ্দেশ্যমূলক ইন্টারনেট সার্ফিং আপনাকে আরও ভাল বোঝার এবং গভীর-চিন্তাভাবনা পেতে সহায়তা করতে পারে।
শুভ সংখ্যা :- ২
শুভ রং :- রুপোলি এবং সাদা
প্রতিকার :- নিজের ইষ্টদেবতাকে লাল সিঁদুর দিয়ে পূজা স্বাস্থ্যের জন্য লাভদায়ক।

মিথুন রাশি
আজ আপনি আশার জাদু মন্ত্রের কবলে। সন্দেহজনক আর্থিক কারবারে জড়িয়ে পড়া থেকে সতর্ক থাকুন। বয়স্ক আত্মীয়দের অযৌক্তিক চাহিদা করা সম্ভবপর। এমন পোষাক পরবেন না যা আপনার প্রেমিকা পছন্দ করেন না কারণ এতে তাকে অসম্মান করা হয়। মতামত চাইলে দেবেন, লজ্জা পাবেন না- এতে আপনি প্রশংসাই পাবেন। আজ, আপনার এবং আপনার স্ত্রীর মধ্যে অভিমান শুধুমাত্র একটি সুন্দর মনোরম স্মৃতির জন্য থেমে যেতে পারে। সুতরাং, একটি উত্তপ্ত তর্কের সময় পুরানো সুন্দর দিনের কথা মনে রাখতে ভুল করবেন না। আজ, আপনি নিজের জগতে হারিয়ে যাবেন, এবং আপনার এই আচরণটি আপনার পরিবারকে বিপর্যস্ত করতে পারে।
শুভ সংখ্যা :- ৯
শুভ রং :- লাল এবং মারুন
প্রতিকার :- সবুজ যানবাহন ব্যবহার করলে আপনার আর্থিক পরিস্থিতির উন্নতি হবে।

কর্কট রাশি
আপনার স্বাস্হ্য ভালো রাখবে এমন জিনিসের উপর কাজ করার পক্ষে একটি কল্যাণকর দিন। আপনি যদি বিদেশের কোনও জমিতে বিনিয়োগ করে থাকেন তবে আজ এটি একটি ভাল দামে বিক্রি করা যেতে পারে, যা আপনাকে লাভ অর্জনে সহায়তা করবে। আত্মীয়দের কাছে ছোট সফর আপনার ক্লান্তিকর দৈনিক কাজের সূচীর থেকে আরাম এবং হালকা মূহুর্ত আনবে। আপনার একজন যত্নশীল এবং সমবেদনাশীল বন্ধুর সঙ্গে দেখা হবে। আজ আপনি আপনার বাড়িতে ছড়িয়ে ছিটিয়ে থাকা জিনিসগুলি গুছানোর পরিকল্পনা করবেন তবে আর জন্য আজকে আপনি কোনো ফাঁকা সময় পাবেন না। আপনাকে সবচেয়ে সুখী করার জন্য আপনার জীবন সঙ্গী আজ অনেক অনেক প্রচেষ্টা করবে। আপনি কাউকে যে কাজের দায়িত্ব দিচ্ছেন সে সম্পর্কে আপনার সম্পূর্ণ তথ্য থাকা উচিত।
শুভ সংখ্যা :- ৪
শুভ রং :- বাদামি এবং ধূসর
প্রতিকার :- লাল রঙের গ্লাসে জল ভর্তি করে রোদে রাখলে এবং প্রতিদিন সেই জল পান করলে শরীর ভালো থাকবে।

সিংহ রাশি
চাপ মুক্ত হতে আপনার মূল্যবান সময় আপনার বাচ্চাদের সাথে কাটান। আপনি বাচ্চাদের উপশমকারী ক্ষমতা অনুভব করবেন। যেহেতু তারা এই পৃথিবীর সবথেকে শক্তিশালী আধ্যাত্মিক এবং আবেগপূর্ণ ব্যক্তিত্বস্বরূপ। আপনি নিজেই সতেজ অনুভব করবেন। আজ আপনি সহজেই মূলধন- অনাদায়ী ঋণ জোগাড় করতে পারবেন- বা নতুন প্রকল্পে কাজ করার জন্য পুঁজির অনুরোধ করতে পারেন। কাছের বন্ধু ও সঙ্গীরা আক্রমণাত্মক কাজ করতে পারে এবং আপনার জীবন অতিষ্ঠ করতে পারে। আপনার প্রণয়ীকে বোঝার চেষ্টা করুন। আজ আপনার করা স্বেচ্ছামূলক কাজ শুধু যে আপনাকে যারা সহায়তা করেন তাদেরকে সাহায্য করবে তাই নয় বরং নিজেকেও ইতিবাচকভাবে দেখতে আপনাকে সাহায্য করবে। আজ আপনার বিবাহিত জীবন মজা, আনন্দ এবং সুখে ভরে উঠবে। আজ আপনার আত্মীয়দের সাথে দেখা করে আপনি আপনার সামাজিক বাধ্যবাধকতাগুলি পূরণ করতে পারেন।
শুভ সংখ্যা :- ২
শুভ রং :- রুপোলি এবং সাদা
প্রতিকার :- সুখী এবং আনন্দময় পারিবারিক জীবন পাবার জন্য শ্রী লক্ষ্মী নারায়ণ মন্দিরে প্রসাদ বিতরণ করুন এবং গরিবদের খাদ্য সামগ্রী দান করুন।

কন্যা রাশি
আপনার ঈর্ষাপরায়ণ ব্যবহার আপনাকে দুঃখিত এবং অবসাদগ্রস্থ করতে পারে। আপনি যদি কোনও ঋণ গ্রহীতাকে দীর্ঘদিন থেকে আপনার অর্থ ফেরত দিতে বলছিলেন, এবং তিনি তা এড়াচ্ছিলেন, তবে আজ আপনার ভাগ্যবান দিন, কারণ তিনি আপনার অর্থ অপ্রত্যাশিতভাবে ফেরত দিতে পারেন। পুরোনো পরিজন এবং সম্পর্কগুলিকে পুনরুজ্জীবিত করার পক্ষে আজকের দিনটি ভালো। আপনার সঙ্গীর অনুপস্থিতিতে তার উপস্থিতি বোধ করার সম্ভাবনা রয়েছে। আনন্দদায়ক সফর সন্তোষজনক হবে। আজ, আপনি এবং আপনার স্ত্রী সত্যিই গভীর ভাবপূর্ণ রোমান্টিক কথা বলবেন। তারকারা নিকটবর্তী স্থানে ভ্রমণ করার পরামর্শ দেয় – যাদের সাথে আপনি ঘনিষ্ঠ বোধ করেন তাদের সাথে এক ধরণের মজাদার ভরা ভ্রমণ।
শুভ সংখ্যা :- ১
শুভ রং :- কমলা এবং সোনালী
প্রতিকার :- ভালো স্বাস্থ্য পেতে শিবের পূজা করুন।

তুলা রাশি
আপনার মনকে ভালোবাসা, আশা, বিশ্বাস, সহানুভূতি, আশাবাদ এবং বিশ্বস্ততার মত ইতিবাচক অনুভূতিগুলি গ্রহণে উৎসাহিত করুন। একবার এই অনুভূতিগুলি সম্পূর্ণরূপে নিয়ন্ত্রণ এলে-মনও স্বয়ংক্রিয়ভাবে প্রতি পরিস্থিতিতে ইতিবাচক সাড়া দেবে। যারা দীর্ঘদিন ধরে আর্থিক সঙ্কটের মধ্যে দিয়ে যাচ্ছিলেন তারা আজ যে কোনও জায়গা থেকে অর্থ অর্জন করতে পারবেন যা এক মুহুর্তে বেশ কয়েকটি জীবনের সমস্যাগুলি দূর করবে। বাচ্চারা খেলাধুলা এবং বাইরের কার্যকলাপে বেশী সময় দেয়। প্রেম সংক্রান্ত বিষয়ে ভৃত্যসুলভ আচরণ করবেন না। আজকে যত পারবেন লোকজনের থেকে দূরে থাকুন।অন্য মানুষদের সময় দেয়ার থেকে অনেক ভালো নিজেকে সময় দিন। দিনটি আপনার বিবাহিত জীবনের কঠিন সময়ে আপনাকে সাময়িক রেহাই দেবে। আপনি অনেক কিছু করতে চান, তবে আপনি আজ গুরুত্বপূর্ণ সমস্ত কিছু পিছিয়ে রাখতে পারেন। দিন শেষ হওয়ার আগে কিছু পদক্ষেপ নিন, বা আপনার মনে হতে পারে আপনি পুরো দিনটি নষ্ট করেছেন।
শুভ সংখ্যা :- ৩
শুভ রং :- কেশর এবং হলুদ
প্রতিকার :- ওম ভ্রম বৃহস্পত্যয় নমঃ (Om Bhram Bruhaspatayai Namaha) এই মন্ত্র টি ১১ বার জপ করুন।

বৃশ্চিক রাশি
স্বাস্হ্যের দিক থেকে এটি অত্যন্ত ভালো দিন। আপনার মনের উচ্ছল অবস্থা আপনাকে কাঙ্খিত বল এনে দেবে এবং প্রত্যয়ী করে তুলবে। আজ আপনার পক্ষে অর্থ-সংক্রান্ত সমস্যার মুখোমুখি হওয়া সম্ভব, তবে আপনার বোধগম্যতা এবং জ্ঞানের সাহায্যে আপনি টেবিলগুলি ঘুরিয়ে নিতে এবং আপনার ক্ষতিটিকে মুনাফায় রূপান্তর করতে পারেন। আত্মীয়/বন্ধুরা এক চমৎকার সন্ধ্যার জন্য চলে আসতে পারে। খুশির জন্য নতুন সম্পর্কের প্রতীক্ষায় থাকুন। আজ, আপনি আপনার বেশিরভাগ সময় ঘুমিয়ে ব্যয় করতে পারেন। সন্ধ্যায় আপনি অনুভব করবেন যে আপনি কত মূল্যবান সময় নষ্ট করেছেন। বিবাহিত জীবনে একটি ব্যক্তিগত স্থান গুরুত্বপূর্ণ, কিন্তু আজ আপনি শুধুমাত্র একে অপরের কাছাকাছি হতে চেষ্টা করবেন। পরিবেশে রোম্যান্স ভেসে বেড়াচ্ছে। আজ অফিসে খুব বেশি কাজের কারণে আপনি চোখের সমস্যায় ভুগতে পারেন।
শুভ সংখ্যা :- ৫
শুভ রং :- সবুজ এবং ফিরোজা
প্রতিকার :- কোনো প্রতিবদ্ধি ব্যক্তির উপকার করলে আপনি ঈশ্বরের উপস্থিতি অনুভব করতে পারবেন।

ধনু রাশি
আপনি অবসর যাপনের আনন্দ উপভোগ করবেন। কোন নতুন অর্থনৈতিক সমঝোতা চূড়ান্ত হবে এবং আপনি অনেক টাকা পাবেন। আপনার সময়ের কিছুটা অন্যদের দেওয়ার পক্ষে ভালো দিন। আপনার স্বামী বা স্ত্রীর খারাপ স্বাস্হ্যের কারণে আজ প্রেমে ভোগান্তি থাকবে। ভ্রমণ এবং শিক্ষামূলক সাধান আপনার সচেতনতা বাড়িয়ে তুলবে। আজ আপনার স্ত্রীর সাথে একটি মারাত্মক তর্ক বিতর্ক হতে পারে। নতুন কোনও কাজ শুরু করার জন্য আজকের দিনটি আপনার জন্য ভাল।
শুভ সংখ্যা :- ২
শুভ রং :- রুপোলি এবং সাদা
প্রতিকার :- প্রেম জীবন মসৃণ ও সহজ করতে একটি নারকেল এবং সাতটি আমন্ড যেকোনো ধর্মীয় জায়গায় দান করুন।

মকর রাশি
অপ্রয়োজনীয় উত্তেজনা এবং দুশ্চিন্তা আপনার জীবনকে রসকষহীন করে তুলতে পারে। এগুলির হাত থেকে মুক্তি পাওয়ায় ভালো অন্যথায় সেগুলি শুধু আপনার সমস্যাকেই তীব্রতর করবে। কিছু বাড়তি পয়সা উপার্জনের জন্য আপনার উদ্ভাবনী চিন্তার ব্যবহার করুন। ছোট বাচ্চারা আপনাকে ব্যস্ত রাখবে এবং আনন্দ আনবে। আপনার কল দীর্ঘ করার জন্য আপনি আপনার রোমান্টিক সঙ্গীকে জ্বালাতন করবেন। সামাজিক তথা ধর্মীয় অনুষ্ঠানের জন্য শ্রেষ্ঠ দিন। আপনার পরিকল্পনা একজন অপ্রত্যাশিত অতিথীর জন্য বিঘ্নিত হতে পারে, কিন্তু এটি আপনার দিন তৈরী করে দেবে। আজ অফিসে খুব বেশি কাজের কারণে আপনি চোখের সমস্যায় ভুগতে পারেন।
শুভ সংখ্যা :- ২
শুভ রং :- রুপোলি এবং সাদা
প্রতিকার :- বাড়ির সূর্যমুখী গাছ লাগান ও তার সেবা করলে আপনি জীবনে সাফল্য লাভ করবেন।

কুম্ভ রাশি
আপনার ব্যক্তিত্ব উন্নত করার জন্য আন্তরিক চেষ্টা করুন। আপনার সন্তানদের কারণে আজ আপনি অর্থনৈতিক সুবিধা অর্জন করতে পারেন। এটি আপনাকে খুব আনন্দিত করবে। যদি আপনি একটি পার্টির পরিকল্পনা করেন তাহলে আপনার সবথেকে ভাল বন্ধুদের আমন্ত্রণ জানান- সেখানে অনেক মানুষই থাকবে যারা আপনাকে উৎসাহিত করবে। আপনি আজ ভালবাসাপূর্ণ চকলেট খেতে পারেন। লেখালেখিতেও যত্নশীল হওয়া দরকার। প্রেম তার শ্রেষ্ঠ সময়ে পৌঁছবে যখন আপনি আপনার জীবন সঙ্গীর সঙ্গে মানসিক বন্ড অনুভব করতে পারবেন। আপনি লেখায় কিছুটা ভাল সময় ব্যয় করে বিশেষ সৃজনশীলতার দিকে যেতে পারেন।
শুভ সংখ্যা :- ৯
শুভ রং :- লাল এবং মারুন
প্রতিকার :- অপিনার বেশ ভুষায় সবুজ রঙের প্রাধান্য থাকা উচিত, এটি আপনার স্বাস্থ্যের ওপর ভালো প্রভাব দেখাবে।

মীন রাশি
আপনার মুগ্ধকারী আচরণ মনোযোগ আকর্ষণ করবে। অর্থের অভাব পরিবারে আজ মতবিরোধের কারণ হতে পারে। এমন পরিস্থিতিতে পরিবারের অন্যান্য সদস্যদের সাথে কথা বলার আগে ভাল করে চিন্তা করুন এবং তাদের পরামর্শ নিন। আপনি সন্তানদের বা আপনার থেকে কম অভিজ্ঞতাসম্পন্ন লোকেদের ধৈর্য্য সঙ্গে সামলান। প্রেম অপরিমিত, সীমাহীন; আপনি এই কথাগুলি অবশ্যই আগে শুনেছেন। কিন্তু আজ আপনি তা অনুভব করবেন। আপনার ব্যাক্তিত্ব এমন যে আপনি বেশি লোকের সাথে বিরক্ত বোধ করেন আর তারপর নিজের জন্য সময় বার করার চেষ্টা করতে লাগেন।এই অর্থে আজ আপনার জন্যে একটি দুর্দান্ত দিন হতে চলেছে।আজ আপনি নিজের জন্য যথেষ্ট সময় পাবেন। শারীরিক অন্তরঙ্গতা আজ আপনার স্ত্রীর সঙ্গে তার শ্রেষ্ঠ সময়ে পৌঁছবে। রাত্রে কোনো ঘনিষ্ট ব্যাক্তির সাথে আপনি ফোনে অনেক সময় ধরে কথা বলতে পারেন আর আপনার জীবনে কি চলছে সেইসব বলতে পারেন।
শুভ সংখ্যা :- ৬
শুভ রং :- স্বচ্ছ এবং গোলাপী
প্রতিকার :- আপনার আর্থিক পরিস্থিতির উন্নতির জন্য কোনো খালি পাত্রে ব্রোঞ্জের টুকরো রেখে দিন।