ট্রিপল ক্যামেরা নিয়ে বাজারে আসছে মটো জি৬০

রবিবার, এপ্রিল ১৮, ২০২১

অনলাইন ডেস্ক: মোটোরলার মটো জি লাইনআপে শিগগিরই নতুন দুটি মডেল যুক্ত হতে যাচ্ছে। টিপস্টারের তথ্যমতে, দুটি ফোনের কোনো একটিতে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সরের ক্যামেরা থাকতে পারে। এছাড়া এতে ছবি ও ভিডিও ধারণের জন্য ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরাও থাকবে বলে জানা গেছে। টিপস্টার কোয়াড ক্যামেরা সেটআপ সংবলিত এ ফোনের একটি ছবিও প্রকাশ করেছে, যেটি চলতি মাসের শুরুতে ফাঁস হয়ে গিয়েছিল। মটো জি৪০ ফিউশনের মতো জি৬০ বাজারজাত করা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

টিপস্টারের এক টুইটে বলা হয়, মটোরোলা জি সিরিজের এ ফোনে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর ব্যবহার করতে পারে। এ ফোনে তিনটি ক্যামেরার অস্তিত্ব থাকলেও এটি কোয়াড সেট আপ হিসেবে কাজ করবে বলেই জানানো হয়। ফোনটির একটি ক্যামেরাই দুটি ফিচারের কাজ করবে। তবে এ ব্যাপারে আনুষ্ঠানিকভাবে কোনো তথ্য জানানো হয়নি।

টিপস্টারের অভিষেক ইয়াদাভ এবং ইভাব ব্ল্যাসও মটো জি৬০-তে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর ব্যবহারের তথ্য জানিয়েছেন। এছাড়াও এতে মটোরোলার লোগো খচিত রিয়ার ফিঙ্গারপ্রিন্ট থাকতে পারে বলে জানা গেছে। মটো জি৬০-তে ৬.৭৮ ইঞ্চির ১০৮০✕২৪৬০ পিক্সেলের ফুল এইচডি প্লাস ডিসপ্লে ব্যবহার করা হতে পারে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। ধারণা করা হচ্ছে, এ ফোনে ৪ ও ৬ জিবি র‌্যাম এবং ৬৪ ও ১২৮ জিবি রম প্রদান করা হবে। স্টোরেজের ভার্সন ইউএফএস ২.১ হতে পারে।

প্রসেসর হিসেবে এ ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগনের ৭৩২জি সক প্রসেসর ব্যবহার করা হতে পারে। আর এ ফোনে শক্তি জোগাবে ৬ হাজার মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি। তবে ফোনটির বাজারমূল্য নিয়ে এখন পর্যন্ত আনুষ্ঠানিক কোনো তথ্য জানা যায়নি। গ্যাজেটস ৩৬০ ডিগ্রি