উত্তরায় ভেঙে পড়েছে ফুটওভার ব্রিজ

শনিবার, এপ্রিল ১৭, ২০২১

ঢাকা: রাজধানীর উত্তরার রাজউক কলেজের পাশে মূল সড়কের ওপরের ভেঙে পড়েছে ফুটওভার ব্রিজ। যদিও এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

শনিবার (১৭ এপ্রিল) বিকা‌লে হঠাৎ ফুটওভার ব্রিজটি ভেঙে পড়ে রাস্তায়। ঢাকা উত্তর সিটি করপোরেশনের ট্রাফিক ইঞ্জিনিয়ারিং সার্কেলের নির্বাহী প্রকৌশলী মো. ফরহাদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তি‌নি বলেন, রাজউক কলেজের পাশে এই ফুটওভার ব্রিজটি দুর্ঘটনা ঘটেছে। তবে লকডাউন থাকার কারণে আল্লাহর রহমতে কারও কোন ক্ষতি হয়নি। আমরা খবর পেয়ে তাৎক্ষণিক এসে এটা খুলে নিয়ে যাওয়ার কাজ করছি। এটাকে মেরামত করে আমরা আবার নতুন করে এখানে স্থাপন করবো।

এদিকে ফুটওভার ব্রিজ ভেঙে পড়েছে এটা নিয়ে অনেকেই তাৎক্ষণিক ফেসবুকে স্ট্যাটাস দিয়েছে। এর কমেন্টে অনেকেই লিখেছে এটা অনেক আগে থেকেই খারাপ অবস্থার মধ্যে ছিল, দুর্ঘটনা ঘটবে বলে বুঝা যাচ্ছিলো কিন্তু সংশ্লিষ্টরা এটা নজর দেয়নি। যে কারণে আজ এটি ভেঙে পড়েছে। লকডাউন থাকার কারনে দুর্ঘটনার কবল থেকে বেঁচে গেছে। না হলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারতো।

জানা গেছে, বর্তমানে রাজধানীতে প্রায় ৮৭টি ফুট ওভারব্রিজ রয়েছে। এরমধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতায় ৩২টি ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতায় ৪৯টি ফুটওভার ব্রিজ রয়েছে। রোড অ্যান্ড হাইওয়ের ৫টি এবং রাজউকের একটি ফুট ওভারব্রিজ রয়েছে। এছাড়া নির্মাণাধীন এবং নির্মাণের পরিকল্পনায় আছে আরও কয়কটি ফুট ওভারব্রিজ।