বিনম্র শ্রদ্ধায় ইবিতে ঐতিহাসিক ৭ মার্চ পালিত

রবিবার, মার্চ ৭, ২০২১

ইবি প্রতিনিধি : বিনম্র শ্রদ্ধার সাথে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ঐতিহাসিক ৭ মার্চ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে রবিবার (৭ই মার্চ) ক্যাম্পাসে বর্ণাঢ্য র‍্যালি, শ্রদ্ধাঞ্জলি নিবেদন ও আলোচনা সভার আয়োজন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয় সূত্রে, রবিবার সকাল সাড়ে ১০ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এমসয় তার সাথে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) আতাউর রহমান উপস্থিত ছিলেন।

পরে একে একে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিট ও শাখা ছাত্রলীগ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে। এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ সম্বলিত ‘মুক্তির আহবান’ ম্যুরালেও শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এর আগে সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে পতাকা উত্তোলন করা হয়। এসময় জাতীয় পতাকা উত্তোলন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) আতাউর রহমান।

পতাকা উত্তোলন শেষে প্রশাসন ভবনের সামনে থেকে উপাচার্যের নেতৃত্বে বর্ণাঢ্য র‍্যালি শুরু হয়। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটক সংলগ্ন ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের পাদদেশে গিয়ে শেষ হয়।

পরে তারা সেখানে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এদিকে সকালে একই সময়ে স্ব-স্ব আবাসিক হলে জাতীয় পতাকা উত্তোলন করে প্রভোস্টরা। এছাড়াও দিবসটি উপলক্ষ্যে আজ সন্ধ্যায় অনলাইনে অালোচনা সভার আয়োজন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।