কোন গোষ্ঠীকে পিছিয়ে রেখে উন্নত দেশ গড়া সম্ভব নয়: খাদ্যমন্ত্রী

শুক্রবার, মার্চ ৫, ২০২১

ঢাকা : কোন গোষ্ঠীকে পিছিয়ে রেখে উন্নত বাংলাদেশ গড়া সম্ভব নয় বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তাই ক্ষুদ্র-নৃগোষ্ঠীর জীবন মান উন্নয়নে সরকার নিরলস কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, বর্তমান সরকার এই ক্ষুদ্র নৃগোষ্ঠীর কথা চিন্তা করে প্রধানমন্ত্রীর কার্যালয়ে আলাদা একটি সেল গঠন করেছে। যাতে করে তারা সুশিক্ষায় শিক্ষিত হতে পারে এবং তাদের জীবন মান উন্নয়ন হয়।

শুক্রবার (৫ মার্চ) বিকেলে নওগাঁর ক্ষুদ্র নৃগোষ্ঠীর আর্থিক সামাজিক জীবন মানোন্নয়নের লক্ষ্যে ১৩০জন সুফলভোগীদের মাঝে উন্নতমানের বকনা গরু ও গো-খাদ্য উপকরন বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনা মানেই উন্নয়ন, ঘরে ঘরে বিদ্যুৎ, বছরের প্রথম দিনে ছাত্র-ছাত্রীদের হাতে বই তুলে দেওয়া, রাস্তা ঘাটের উন্নয়ন, স্বাস্থ্য খাতের উন্নয়ন, ক্ষুদ্র নৃগোষ্ঠীর জীবন মান উন্নয়ন। দেশে যতদিন নৌকা আছে ততদিন উন্নয়ন আছে। আওয়ামী লীগ সরকার ২০০৮ সালে ক্ষমতায় আসার পর থেকে জামায়াত-বিএনপি থেকে শুরু করে এমন কোন মানুষ নেই যারা প্রধানমন্ত্রীর সুবিধা পায় নাই। এদেশের সবাই সুবিধা পেয়েছে।

বিএনপি নেতাকর্মীদের উদ্দেশে মন্ত্রী বলেন, দেশে যখন করোনা ভাইরাস দেখা দেয় তখন তারা বলেছিলো করোনায় না খেয়ে অনেক মানুষ মারা যাবে। কিন্তু প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে একটি মানুষ ও না খেয়ে মারা যায় নাই। এছাড়াও দেশে যখন ভ্যাকসিন আনা হবে তখনও তারা বলেছিলো এই ভ্যাকসিন নিলে মানুষ মারা যাবে কিন্তু এখনও একজন মানুষও মারা যায় নাই। তাই মন্ত্রী বিএনপি নেতাদের গোপনে ভ্যাকসিন না প্রকাশ্যে ভ্যাকসিন নেওয়ার আহবান জানান।

এসময় উপজেলা নির্বাহী অফিসার জয়া মারিয়া পেরেরার সভাপতিত্বে উপজেলা চেয়ারম্যান ফরিদ আহমেদসহ স্থানীয় প্রশাসন ও রাজনৈতিক নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।