সাত সকালে সড়কে ঝরে গেল ১৬ প্রাণ

শুক্রবার, ফেব্রুয়ারি ২৬, ২০২১

সিলেট, বগুড়া ও চুয়াভাঙ্গায় সড়ক দুর্ঘটনার খবর পাওয়া গেছে । আর এ দুর্ঘটনায় অন্তত ১৬ জন যাত্রী মারা গেছেন । এ ঘটনায় আহত হয়েছেন আরও কমপক্ষে অর্ধশতাধিক যাত্রী।

আজ শুক্রবার সকালে এ দুর্ঘটনাগুলো ঘটেছে।

সিলেট: ঢাকা-সিলেট মহাসড়কের রশিদপুরে নামকস্থানে এনা পরিবহন-লন্ডন এক্সপ্রেসের মুখোমুখি সংঘর্ষে ১১জন নিহত হয়েছে। আহত হয়েছেন অর্ধশতাধিক।

শুক্রবার সকাল ৭টার দিকে রশিদপুর নামক স্থানে এই ঘটনা ঘটে। তবে, তাৎক্ষণিকভাবে নিহত বা আহত কারো নাম জানা যায়নি। আহতদের ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের স্থানেই লাশ সনাক্ত করতে এসেছেন স্বজনরা। স্বজনদের আহাজারিতে হাসপাতাল ও দুর্ঘটনাস্থ দুটি জায়গার বাতাস ভারি হয়ে উঠেছে।

জানা যায়, । ঢাকা থেকে ছেড়ে আসা লন্ডন এক্সপ্রেস ঢাকা মেট্রো-ব, ১৫-৩১৭৬, সিলেট থেকে ঢাকামুখি এনা পরিবহন ঢাকা মেট্রো ব,১৪-৭৩১১ রশিদপুর নামক স্থানে আসা মাত্রই মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে ঘটনাস্থলে প্রাণ হারান ৭জন। হাসপাতালে নেয়ার পর নিহত হয়েছেন আরে ৩জন। এ রিপোর্ট লেখা পর্যন্ত মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে মোট ১১জন।

লন্ডন এক্সপ্রেস গাড়ির যাত্রী জসিম আহমদ জানান, ঢাকা থেকে ছেড়ে আসা গাড়িটি বার বার ওভারটেক করেছিল। কয়েকবার সর্তক করা হয়েছিল। কিন্তু কথা শুনেননি।

সুমন নামে আরেক যাত্রী জানান, গাড়িতে যাত্রী ছিলেন ২৮জন। তাদের সবাই আহত হয়েছেন।

খবর পেয়ে দক্ষিণ সুরমা থানা পুলিশ ঘটনাস্থলে এসেছে এবং ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত ডিডি কুপাত আলী সরকার বলেন, ঘটনাস্থল থেকে আমরা এসে ১০জনকে উদ্ধার করেছি, তারমধ্যে ৭জনই নিহত।

আমরা পরবর্তি সংবাদে নিহত বা আহতদের তাদের নাম ঠিকানা জানানোর চেষ্টা করব।

বগুড়া: বগুড়ার শাজাহানপুরে বাসের ধাক্কায় সিএনজি অটোরিকশার চালকসহ ৪ জন নিহত হয়েছে।

আজ শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) ভোরে মাঝিড়া ক্যান্টনমেন্টের সামনে এ দুর্ঘটনা ঘটে।

নিহত চার জনের মধ্যে দু’জনের পরিচয় মিলেছে। তারা হলেন- শাজাহানপুর উপজেলার ডেমাজানি গ্রামেন কালিদাস (৭০) এবং ধুনট উপজেলার শাহ জামাল। এ বিষয়ে শাজাহানপুর থানায় একটি মামলার প্রস্তুতি চলছে।

বগুড়া ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আব্দুল হামিদ জানান, সকাল ৬টার দিকে ঢাকা থেকে গাইবান্ধাগামী শাওন পরিবহনের বাসটি সামনে থাকা সিএনজি অটোরিকশাকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে তিন জন মারা যায়। আহত একজনকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানেই তার মৃত্যু হয়।

পরে, হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে এসে দুর্ঘটনা কবলিত সিএনজি এবং বাসকে উদ্ধার করে থানায় নিয়ে যায়। পুলিশ বাসের চালককে আটক করেছে।

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় পাখিভ্যান খাদে পড়ে একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুজন।

নিয়ন্ত্রণ হারিয়ে পাখিভ্যানটি খাদে পড়ে গেলে এ হতাহতের ঘটনা ঘটে।

আজ শুক্রবার সকালে আলমডাঙ্গা উপজেলার লক্ষ্মীপুর গ্রামের কাছারিপাড়া ভূমি অফিসের সামনে এ দুর্ঘটনা ঘটে। আহত দুজন চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। নিহতের লাশ সদর হাসপাতাল মর্গে রাখা আছে।

স্থানীয়রা জানান, সকাল ৮টার দিকে শিপন ও রিপন ব্যাটারিচালিত পাখিভ্যানযোগে পাইকপাড়া থেকে ঢেউটিন কেনার জন্য চুয়াডাঙ্গার সরোজগঞ্জ বাজারে আসছিলেন।

পথে লক্ষ্মীপুর গ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে ভ্যানটি রাস্তার পাশের একটি খাদে পড়ে যায়। স্থানীয়রা আহত অবস্থায় তিনজনকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিলে শিপনকে মৃত ঘোষণা করেন জরুরি বিভাগের চিকিৎসক।

নিহত শিপন আলী (৩৭) আলমডাঙ্গা উপজেলার পাইকপাড়া গ্রামের ইদ্রিস আলীর ছেলে। আহতরা হলেন- শিপনের ছোট ভাই রিপন ও পাখিভ্যান চালক ইকরামুল কবির।