নারী সাক্ষীর সঙ্গে অশোভন আচরণে বিচারক প্রত্যাহার

মঙ্গলবার, জানুয়ারি ১৯, ২০২১

ঢাকা: খাস কামরায় এক নারী সাক্ষীর সঙ্গে অশোভন আচরণের দায়ে ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের এক বিচারককে প্রত্যাহার করা হয়েছে।

সোমবার (১৮ জানুয়ারি) ঢাকা সিএমএম কোর্টের ম্যাজিস্ট্রেট কনক বড়ুয়াকে তার বর্তমান কর্মস্থল থেকে প্রত্যাহার করে আইন ও বিচার বিভাগে সংযুক্ত করা হয়েছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে সোমবার (১৮ জানুয়ারি) আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের বিচার শাখা-১ এর উপসচিব (প্রশাসন-১) শেখ গোলাম মাহবুব স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়েছে।

জনস্বার্থে জারি করা এই আদেশের প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘বাংলাদেশ সুপ্রিম কোর্টের সাথে পরামর্শক্রমে ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেসির মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কনক বড়ুয়া-কে বর্তমান কর্মস্থল থেকে প্রত্যাহারপূর্বক আইন ও বিচার বিভাগে সংযুক্ত করা হলো।’

মন্ত্রণালয়ের এ আদেশ অনুযায়ী, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল, মহানগর দায়রা জজ, ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রীর একান্ত সচিব, আইন ও বিচার বিভাগের বিচার শাখা-৫ (বাজেট) এর সিনিয়র সচিব, আইন ও বিচার বিভাগের সচিবের একান্ত সচিব, মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ও প্রত্যাহারকৃত বিচারক কনক বড়ুয়াসহ সরকারের অন্যান্য দফতরকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে।

আদেশের ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটকে বলা হয়েছে, ‘কনক বড়ুয়া-কে আপনার মনোনীত কর্মকর্তার কাছে আগামী ১৯/০১/২০২১ তারিখে তার বর্তমান পদের দায়িত্বভার অর্পণ করে আইন ও বিচার বিভাগে যোগদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো।’