জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে বিএনপির বিভিন্ন কর্মসূচি

সোমবার, জানুয়ারি ১৮, ২০২১

ঢাকা : আগামীকাল (১৯ জানুয়ারি) বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম এর ৮৫তম জন্মবার্ষিকী যথাযথ মর্যাদায় পালন উপলক্ষে দলের পক্ষ থেকে কর্মসূচি ঘোষনা করেছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী।

আজ সোমবার (১৮ জানুয়ারি) সকালে সাড়ে ১১ টায় নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি ঘোষণা দেন।

কর্মসূচি
১। মহান স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা, বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও আধুনিক বাংলাদেশের স্থপতি শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম এর ৮৫তম জন্মবার্ষিকী উপলক্ষে ১৯ জানুয়ারী সকাল ১১টায় বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির সদস্যবৃন্দ শেরেবাংলা নগরস্থ শহীদ জিয়ার মাজারে ফাতেহা পাঠ ও পুষ্পার্ঘ অর্পণ করবেন।

২। বেলা ১২টায় দলের বিভিন্ন ইউনিট এবং অঙ্গ ও সহযোগী সংগঠন শেরেবাংলা নগরস্থ শহীদ জিয়ার মাজারে ফাতেহা পাঠ ও পুষ্পার্ঘ অর্পণ করবেন।

৩। আগামীকাল সকাল ৬টায় দলের কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশের দলীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করা হবে।

৪। আগামীকাল জন্মবার্ষিকী উপলক্ষে দৈনিক সংবাদপত্রে ক্রোড়পত্র প্রকাশিত হবে এবং ইতোমধ্যে পোষ্টার প্রকাশ করা হয়েছে।

৫। দিবসটি উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র উদ্যোগে কেন্দ্রীয়ভাবে ঢাকায় বেলা ৩টায় ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হবে। উক্ত আলোচনা সভায় দেশব্যাপী জেলা ও মহানগর বিএনপি’র নেতৃবৃন্দও সংযুক্ত থাকবেন।

৬। শহীদ জিয়ার জন্মবার্ষিকী উপলক্ষে দলের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনসহ পেশাজীবী সামাজিক-সাংস্কৃতিক সংগঠন সমূহ শহীদ জিয়ার জীবন ও কর্মের বিভিন্ন দিক নিয়ে চিত্রাঙ্কন, রচনা প্রতিযোগিতা, আলোকচিত্র প্রদর্শণ এবং বিএনপি ও ড্যাবসহ চিকিৎসকদের সংগঠন ফ্রি মেডিকেল ক্যাম্পের
আয়োজন করবে।

আগামীকাল নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের নীচতলায় সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত বিএনপি’র উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হবে। অনুরুপভাবে পরের দিন বুধবার নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে সকাল ১০টা থেকে ড্যাব-ঢাকা মহানগর উত্তর এর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হবে।

৭। অনুরূপভাবে আগামীকাল সারাদেশে বিভিন্ন পর্যায়ের ইউনিটসমূহ নিজেদের সুবিধানুযায়ী সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালন করবে।

৮। জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে সুপ্রীম কোর্ট বার অডিটোরিয়ামে আগামী ২০ জানুয়ারী বুধবার বেলা ২টায় শহীদ জিয়ার কর্মময় জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক সামা ওবায়েদ, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, আব্দুল খালেক এবং যুবদলের কেন্দ্রীয় নেতা গিয়াসউদ্দিন মামুনসহ অন্যান্য নেতৃবৃন্দ।