কঙ্গনার বিরুদ্ধে গুরুতর অভিযোগ

রবিবার, জানুয়ারি ১৭, ২০২১

বিনোদন ডেস্ক : কঙ্গনা রানাউত, বলিউডের মেধাবী অভিনেত্রী। বিতর্ক যেন তার পিছু ছাড়েই না। এবার তাকে নিয়ে নতুন আলোচনা কপিরাইট লঙ্ঘনের। ‘মণিকর্ণিকা রিটার্নস দ্য লেজেন্ড অব দিদ্দা’ নতুন এই সিনেমার ঘোষণা দেওয়ার এক দিনের মাথায় কপিরাইট লঙ্ঘনের অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। অভিযোগ করেছেন ‘দিদ্দা- দ্য ওয়ারিয়র কুইন অব কাশ্মীর’ বইটির লেখক আশিস কওল।

বইটির লেখক বলেন, ‘‘কঙ্গনার মতো অভিনেত্রীর এমন আচরণে আমি অবাক। দিদ্দা যেহেতু কাশ্মীরের রানি ছিলেন, কঙ্গনা এই অভিযোগ অস্বীকার করতেই পারেন। কিন্তু আমার কাছে বইটির কপিরাইট আছে।’’

লেখকের দাবি, ছ’বছর ধরে গবেষণা করে রানির সম্পর্কে তথ্য সংগ্রহ করে যে বইটি তিনি লিখেছেন, এত বিস্তৃতভাবে দিদ্দাকে নিয়ে আর কোনও ইতিহাসবিদ লেখেননি। এর আগে শুধুমাত্র কলহন দিদ্দাকে নিয়ে দু’পাতা লিখেছিলেন।

এদিকে আশিস গত সেপ্টেম্বরেই কঙ্গনাকে এই বইয়ের হিন্দি অনুবাদ ‘দিদ্দা- কাশ্মীর কি যোদ্ধা রানি’র ভূমিকা লিখে দেওয়ার অনুরোধ করেন। তবে তার উত্তর এখনও পাননি আশিস। এর মধ্যেই দিদ্দাকে নিয়ে সিনেমার ঘোষণা করে দিয়েছেন অভিনেত্রী। এটা নিয়ে গত কয়েকদিন ধরেই উত্তাল বলিউড। নতুন এ মুভিটি মণিকর্ণিকা: দ্য কুইন অব ঝাঁসির সিকুয়েল হিসেবে নির্মিত হবে।