দেশে ফিরেই ব্যস্ত রিচি

মঙ্গলবার, জানুয়ারি ১২, ২০২১

বিনোদন ডেস্ক : ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী রিচি সোলায়মান দর্শকদের অনেক জনপ্রিয় নাটক উপহার দিয়েছেন। তবে অনেকদিন ধরেই অভিনয়ে অনিয়মিত নব্বইয়ের দশক থেকে অভিনয় ও রূপে মুগ্ধতা ছড়ানো এ অভিনেত্রী।

বিয়ের পর স্বামীর সঙ্গে যুক্তরাষ্ট্রে পাড়ি জমানোর পর থেকে বছরে দু-একবার দেশে আসা হয় তার। কিন্তু করোনা মহামারির কারণে লম্বা বিরতির পর এবার দেশে ফিরেছেন। ফিরেই দাঁড়িয়েছেন ক্যামেরার সামনে।

ফারিয়া হোসেনের রচনায় চয়নিকা চৌধুরী পরিচালিত ‘মন কেমনের দিন’ নামের একটি নাটকে কাজ শুরু করেছেন রিচি। নাটকটিতে তার সঙ্গে রয়েছেন আনিসুর রহমান মিলন ও সাবা।

দীর্ঘ বিরতির পর দেশে ফিরে নতুন নাটকে কাজ করা প্রসঙ্গে রিচি বলেন, ‘দেশে ফিরে দাদা বাড়ি রংপুরে বেরাতে গিয়েছিলাম। ঢাকায় ফিরেই শুটিংয়ে অংশ নিই। আমি সুযোগ পেলেই ক্যামেরার সামনে দাঁড়িয়ে যাই, এবারও তার ব্যতিক্রম হলো না।’

এদিকে আগামী ২০ ও ২১ জানুয়ারি ‘শঙ্খিনী’ নামের আরও একটি নাটকে অংশ নেবেন এ অভিনেত্রী। চয়নিকা চৌধুরীর পরিচালনায় ওই নাটকে রিচির বিপরীতে থাকবেন জাহিদ হাসান।

দেশে ছুটি কাটিয়ে আগামী ফেব্রুয়ারিতে যুক্তরাষ্ট্রে আবারও স্বামীর কাছে ফিরে যাবেন এ অভিনেত্রী।

১৯৮৯ সালে ‘ইতি আমার বোন’ নাটকে শিশুশিল্পী হিসেবে অভিনয় শুরু করলেও ১৯৯৮ সালে ‘বেলা ও বেলা’ নাটকের মধ্য দিয়ে শোবিজে ক্যারিয়ার শুরু করেন রিচি সোলায়মান। এরইমধ্যে ‘নীরব প্রেম’ নামে একটি চলচ্চিত্রেও অভিনয় করেছেন তিনি। যদিও সেই ছবি মুক্তি মুখ দেখেনি। বছর দুই আগে একবার প্রযোজক হিসেবে আত্মপ্রকাশেরও ইঙ্গিত দিয়েছিলেন রিচি।