চট্টগ্রাম মহানগর ছাত্রদলের নেতৃত্বে সাইফুল-তুহিন

রবিবার, ডিসেম্বর ২৭, ২০২০

চট্টগ্রাম মহানগর ছাত্রদলের ৩৫ সদস্যদের নতুন আহ্বায়ক কমিটি ঘোষাণা করা হয়েছে।  এতে মু. সাইফুল আলমকে আহ্বায়ক ও শরিফুল ইসলাম তুহিনকে সদস্য সচিব করা হয়।  এছাড়া ১৯ জনকে যুগ্ম আহ্বায়ক করে ৩৫ সদস্য বিশিষ্ট কমিটির করা হয়। ছাত্রদলের কমিটি ঘোষণার মধ্য দিয়ে অবশেষে গাজী সিরাজ ও বিবাহিতদের যুগের অবসান হলো।

শনিবার (২৬ ডিসেম্বর) রাতে আহ্বায়ক কমিটি অনুমোদন করেন ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল।

নতুন কমিটির নেতৃবৃন্দকে আগামী ৯০ দিনের মধ্যে তাদের অধীনস্ত সকল ইউনিট চট্টগ্রাম বিভাগীয় টিমের সাথে সমন্বয়ের মাধ্যমে গঠন করে কেন্দ্রীয় ছাত্রদলের কাছে পাঠানোর নির্দেশনা প্রদান করা হয়েছে।

এরআগে গত ৩০ নভেম্বর বিএনপি নেতা গাজী মু. সিরাজ উল্লাহকে সভাপতি ও সেচ্ছাসেবক দল নেতা বেলায়েত হোসেন বুলুকে সাধারণ সম্পাদক করে ২৭২ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে।  পরে এটিকে বর্ধিত করে ৫৮৪ সদস্য করা হয়।

গতকাল ঘোষিত নতুন আহ্বায়ক কমিটির মাধ্যমে গাজি সিরাজের সেই বিশাল আকারের পূর্ণাঙ্গ কমিটি এক মাসের মাথায় বিলুপ্ত হয়ে গেল।

নতুন কমিটির আহ্বায়ক সাইফুল আলম বলেন, আগের কমিটি অস্থায়ী ভিক্তিতে করা হয়েছিল।  দীর্ঘদিন কমিটি না হওয়ার কারণে যারা ছাত্রদলের পদ পদবী থেকে বঞ্চিত হয়েছিল তাদের পরিচয় দেয়ার জন্যই মূলত আগের কমিটিকে অস্থায়ী ভিক্তিতে পূর্ণাঙ্গ করা হয়েছিল।  আমরা অচিরেই পার্টি অফিসে গিয়ে দলীয় কার্যক্রম শুরু করবো।

মহানগর আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক যারা-

এইচএমএম আসিফ চৌধুরী লিমন, তারিকুল ইসলাম তানভীর, মোহাম্মদ সালাহ উদ্দীন সাহেদ, মো. সামিয়াত আমিন চৌধুরী জিসান, জিএম সালাহ উদ্দিন কাদের আসাদ, মো. আরিফুর রহমান মাস্টার আরিফ, জহির উদ্দীন বাবর, মোহাম্মদ আরিফুর রহমান মিঠু, শহিদুল ইসলাম সুমন, মো. সাব্বির আহমেদ, এমএ হাসান বাপ্পা, মো. রাজিবুল হক বাপ্পী, মো. মাহামুদুর রহমান বাবু, মো. ইসমাইল হোসেন, মোহাম্মদ আনাছ, মো. জাহেদ হোসেন খাঁন জসি, মো. নূর নবী মহররম, নূর জাফর নাঈম রাহুল, মো. ফখরুল ইসলাম শাহীন।

আহ্বায়ক কমিটির সদস্য যারা-

মো. নজরুল ইসলাম, মো. শামসুদ্দীন শামসু, ইমরান হোসেন বাপ্পী, মো. আবু কাউসার, শাহরিয়ার আহমেদ, আল মামুন সাদ্দাম, দেলোয়ার হোসেন শিশির, তারেক আজিজ বিপ্লব, মাহামুদুল হাসান রাজু, মো. কামরুল হাসান আকাশ, মো. এনামুল হক, আবুল হাসনাত জুয়েল, মো. আব্বাস উদ্দিন, রকি হোসেন পিচ্চিকে চট্টগ্রাম মহানগর ছাত্রদলের নতুন কমিটিতে পদ দেয়া হয়েছে।

উল্লেখ, দীর্ঘ সাত বছর পর গত ৩০ নভেম্বর ২৭২ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।  এই কমিটি নিয়ে দেখা দেয় চরম অসন্তোষ।  নতুন ঘোষিত কমিটিতে যারা স্থান পেয়েছেন তাদের অনেকেরই ছাত্রত্ব নেই।  আবার অনেকেই বিবাহিত।  অনেকেই যুবদল, স্বেচ্ছাসেবক দল এমনকি বিএনপিতেই পদ পেয়েছেন।  তাদেরকেও রাখা হয়েছে ছাত্রদলের কমিটিতে।  অথচ দলের অনেক ত্যাগী নেতার জায়গা হয়নি চট্টগ্রাম মহানগর ছাত্রদলে।  এতে ক্ষুব্ধ ও হতাশ হয়ে বঞ্চিত নেতাকর্মীরা পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা হওয়ার পরপরই বিএনপির দলীয় কার্যালয়ে আগুন ধরিয়ে দেন।  বিক্ষোভও করেন তারা।

তাই ২৬৫ সদস্যের বর্ধিত কমিটি ঘোষণা করা হয়েছে।  এই কমিটিতে ৩৬ জন সহ-সভাপতি, যুগ্ম সম্পাদক ১১৩ জন, সহ-সাধারণ সম্পাদক ৪৭ জন, সহ-সাংগঠনিক সম্পাদক ৩৭ জন, ২২ জন সম্পাদক ও সহ-সম্পাদক, ১০ জনকে সদস্য হিসেবে রাখা হয়েছে।

গত মঙ্গলবার (২২ ডিসেম্বর) চট্টগ্রাম মহানগর শাখার বর্ধিত কমিটি অনুমোদন করেন ছাত্রদল সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল। তখন চট্টগ্রাম মহানগরের পূর্ণাঙ্গ কমিটি ৫৩৭ সদস্যের ছিলো।