সূচক ও লেনদেনের ইতিবচকতায় সপ্তাহ শুরু

রবিবার, ডিসেম্বর ৬, ২০২০

ঢাকা : সপ্তাহের প্রথম কর্মদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের ইতিবাচকতায় লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে আগের দিনের তুলনায় লেনদেনও বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৮৪৩ কোটি ৮০ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ২১ কোটি ১৬ লাখ টাকা বেশি। বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ৮২২ কোটি ৬৩ লাখ টাকার।

এদিন ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৪৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ২৪ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ২১ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ১৫ পয়েন্ট বেড়েছে।

রোববার ডিএসইতে মোট ৩৫৪টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৫৪টির, দর কমেছে ১২০টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৮০টি কোম্পানির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ১৬১ পয়েন্ট। সিএসইতে লেনদেন হয়েছে ২৪ কোটি ৬১ লাখ টাকার শেয়ার।

সিএসইতে মোট ২৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৩৫টির, দর কমেছে ৭৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৫টির।