নতুন বাড়িতে ওঠা আর প্রেমে পড়ার অনুভূতি একই: স্বস্তিকা

শনিবার, ডিসেম্বর ৫, ২০২০

বিনোদন ডেস্ক :‘নতুন বাড়িতে পা। টাটকা গন্ধ, নতুন আনাচকানাচ, জানলার বাইরের নতুন দৃশ্য— এতটাই ভাল লাগে যে সারাক্ষণ একটা ভয় হয়। যদি দরজায় এসে কেউ টোকা মেরে বলে, একটা ভুল হয়ে গিয়েছে। এই বাড়িটা আপনার নয়। দয়া করে আপনি বেরিয়ে পড়ুন। প্রেমে পড়লে ঠিক এরকমই হয় মনের ভেতরে।’

সুইডিশ লেখক ফ্রেডরিক ব্যাকম্যানের উপন্যাস ‘আ ম্যান কলড ওভ’-এর থেকে একটি পরিচ্ছেদ তুলে ইনস্টাগ্রামে পোস্ট করলেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। বহুদিন পরে তিনি প্রেমের অনুভূতি নিয়ে কথা বললেন। শুধু তাই নয়। সঙ্গে নিজের একটি ছবিও দিলেন। বালিশে মাথা রেখে শুয়ে রয়েছেন স্বস্তিকা।

স্বস্তিকাও পোস্টটি এখানে শেষ করেননি। নতুন প্রেমের অনুভূতি থেকে পুরোনো প্রেমের আমেজের কথাও বলতে চাইলেন ওই পংক্তিগুলির মাধ্যমে। বাড়ি পুরোনো হয়ে গেলেও সেটি নিজেরই থাকে। তার প্রত্যেকটা খুঁতের সম্পর্কে জানা থাকে। যেমন আলমারিটা ঠিক কী ভাবে খুললে বিকট আওয়াজ হবে না সেটাও আপনিই জানা যায়। দেওয়াল থেকে পলতে খসে পড়ছে। মেঝের একটি টাইলস প্রায় ভাঙল বলে। এগুলো সেই গোপন কথা, যার সুবাদে এই বাড়িটায় অধিকার জন্মায়। এভাবেই নিজের অনুভূতির কথাই বলতে চেয়েছেন স্বস্তিকা। তার সঙ্গে জুড়ে রইল আলগা প্রেমের ছোঁয়াচ।

স্বস্তিকা এর আগে একাধিক বার প্রেমে পড়েছেন, সেখান থেকে আবার বেরিয়েও এসেছেন। শেষবার তার সঙ্গে জুড়েছিল পরিচালক সৃজিত মুখার্জীর নাম। বিয়ের গুঞ্জনও ছড়িয়েছিল।