রাজধানীতে সভা-সমাবেশের উপর নিষেধাজ্ঞায় বাসদের নিন্দা

শুক্রবার, ডিসেম্বর ৪, ২০২০

ঢাকা: রাজধানীতে সভা-সমাবেশ মিছিলের উপর নিষেধাজ্ঞার তীব্র নিন্দা ও প্রতিবাদ জা‌নি‌য়ে বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও বাম গণতান্ত্রিক জোট এর শীর্ষ নেতা কমরেড খালেকুজ্জামান বলেছেন, বর্তমান সরকার একে একে জনগণের সকল সাংবিধানিক অধিকার হরণ করছে।

বৃহস্প‌তিবার (৩ ডিসেম্বর) সংবাদপত্রে দেয়া এক বিবৃতিতে রাজধানী ঢাকায় পুলিশের পূর্বানুমতি ছাড়া মিছিল, সভা, সমাবেশের উপর নিষেধাজ্ঞা জারির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে খালেকুজ্জামান বলেন, বাক স্বাধীনতা, কথা বলার স্বাধীনতা, সভা-সমাবেশ-মিছিল-ধর্মঘট করা বাংলাদেশের সকল জনগণের সাংবিধানিক অধিকার। বর্তমান ভোট ডাকাতির সরকার একের পর এক জনগণের সাংবিধানিক অধিকার হরণ করে চলছে। ডিজিটাল নিরাপত্তা আইন নামে কালো আইনে মানুষের বাক স্বাধীনতা হরণ করা হয়েছে। আর এখন সভা-সমাবেশ মিছিলের উপর নিষেধাজ্ঞা জারির মাধ্যমে সাংবিধানিক আরেক অধিকার হরণ করে দেশে কর্তৃত্ববাদী ফ্যাসিবাদী দুঃশাসনকে দীর্ঘস্থায়ী করার পরিকল্পনা করছে।

বিবৃতিতে তিনি আরও বলেন, আওয়ামী লীগ ভিন্ন কৌশলে দেশে বাকশালী শাসন কায়েম করে চলেছে।

বিবৃতিতে তিনি অবিলম্বে সভা-সমাবেশের উপর নিষেধাজ্ঞা প্রত্যাহারের জোর দাবি জানান এবং বর্তমান সরকারের ফ্যাসিবাদী দুঃশাসনের বিরুদ্ধে তীব্র গণআন্দোলন গড়ে তোলার জন্য সকলবাম-প্রগতিশীল-দেশপ্রেমিক গণতান্ত্রিক রাজনৈতিক দল-ব্যক্তি-গোষ্ঠির প্রতি আহ্বান জানান।