ভাষ্কর্ষ নিয়ে বাড়াবাড়ি করলে প্রতিহত করা হবে : প্রাণীসম্পদ মন্ত্রী

শুক্রবার, ডিসেম্বর ৪, ২০২০

জাহিন সিংহ, সাভার থেকে : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নিয়ে কেউ বাড়াবাড়ি করলে তাদের বিরুদ্ধে আইন তার নিজস্ব গতিতে চলবে এবং দেশের মানুষ তা যেকোন মূল্যে প্রতিহত করবে বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী এ্যাডভোকেট শ.ম রেজাউল করিম।

শুক্রবার সকালে সাভারের বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট (বিএলআরইএ) দুই দিন ব্যাপী বার্ষিক রিসার্চ রিভিউ কর্মশালার উদ্বোধন শেষে তিনি একথা বলেন।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম আরও বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে একটি মহল দেশে অশান্তি সৃষ্টি করার পায়তারা করছে। তাদের ষড়যন্ত্র সফল হতে দেবে না সরকার। বঙ্গবন্ধু হচ্ছে আমাদের আদর্শের চেতনার প্রতীক তার ভাস্কর্য থেকে আমরা উৎসাহ ও অনুপ্রেণীত হই যখনি মানুষ কোন বিপদ গামী হয় অস্তিতের দিকে ফিরে যায়। বঙ্গবন্ধুর ভাস্কর্য এটা সম্পূর্ণ আলাদা বিষয় তাই এ বিষয়ে কেউ জল ঘোলা করতে পারবে না।

অনুষ্ঠানে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক হাসান, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক আব্দুল জব্বার, প্রাণীসম্পদ গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক নাথুরাম সরকার প্রমুখ উপস্থিত ছিলেন। দু’দিন ব্যাপী এই কর্মশালায় অংশ নেন বিভিন্ন বিশ^বিদ্যালয়ের গবেষকসহ ১৮০ জন বিজ্ঞানী।