জার্মানিতে ফুটপাথে গাড়ি চাপায় নিহত ৫

বুধবার, ডিসেম্বর ২, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক : জার্মানির পশ্চিমাঞ্চলীয় ট্রিয়ার শহরের একটি ব্যস্ততম সড়কে পথচারীদের ওপর গাড়ি তুলে দেওয়া হয়েছে। এতে এক শিশুসহ ৫ জন নিহত হয়েছে। আহত হয়েছে অন্তত ১৫ জন। মঙ্গলবার শহরের পোর্টা নিগ্রা গেটের কাছে এ ঘটনা ঘটেছে বলে জার্মানির কর্মকর্তারা জানিয়েছেন।

ঘটনার পর পুলিশ পোর্টা নিগ্রা এলাকা এড়িয়ে চলতে লোকজনের প্রতি আহ্বান জানিয়েছে। বিভিন্ন ফুটেজে দেখা গেছে, বিপণিবিতানের বড় সড়কে পুলিশ ভ্যান ও জরুরি সেবা দানকারী প্রতিষ্ঠানগুলোর গাড়ি পার্ক করে রাখা হয়েছে।

এ ঘটনায় দায়ী ওই গাড়িচালককে (৫১) গ্রেপ্তার করা হয়েছে। তবে তার নাম প্রকাশ করা হয়নি। পথচারীদের ওপর গাড়ি তুলে দেওয়ার কারণ এখনো পরিষ্কার নয় বলে পুলিশ জানিয়েছে। পুলিশ এ ঘটনার ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার না করতেও জনগণকে অনুরোধ করেছে।

ট্রিয়ারের মেয়র ওলফ্রাম লেবি এই ঘটনাকে ‘ভয়ংকর’ বলে বর্ণনা করেছেন। দেশটির সরকারি সম্প্রচারমাধ্যম এসডব্লিউআরকে তিনি বলেন, গাড়ি তুলে দেওয়ার ঘটনায় আহত হয়েছে ১৫ জনের বেশি পথচারী। তাদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর। ওই ঘটনায় দুজন ঘটনাস্থলেই মারা যায়।

এক প্রত্যক্ষদর্শী স্থানীয় একটি সংবাদমাধ্যমকে বলেছেন, গাঢ় ধূসর রঙের রেঞ্জ রোভার গাড়িটি বেপরোয়া গতিতে চলছিল। পরে সেটি ফুটপাথে পথচারীদের ওপর তুলে দেয়।