বলিউডে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডে বাংলাদেশি তন্বী

সোমবার, নভেম্বর ৩০, ২০২০

বিনোদন ডেস্ক: অনেকদিন ধরেই মুম্বাইয়ে আছেন বাংলাদেশি মডেল, নৃত্যশিল্পী ও অভিনেত্রী ইশরাত জাহান তন্বী। সেখানে ওয়েব ফিল্ম ও চলচ্চিত্রে যুক্ত আছেন তিনি। এবার সেই দেশি গার্ল ভারতের শোবিজের অন্যতম সম্মানজনক পুরস্কার ফিল্মফেয়ারের জন্য মনোনীত হয়েছেন।

ফিল্মফেয়ারের ওয়েবসাইটের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যমগুলোর খবরে বলা হয়েছে, ‘থারকিস্তান’ শিরোনামের একটি হিন্দি ভাষার ওয়েব সিরিজে অভিনয়ের জন্য তন্বীকে ‘ফিল্মফেয়ার ওটিটি অ্যাওয়ার্ড-২০২০’- এর বেস্ট ফিমেল অ্যাক্টর (কমেডি) হিসেবে মনোনয়ন দেয়া হয়েছে।

এদিকে তন্বী নিজেও সোস্যাল মিডিয়ায় ভোট চেয়ে প্রচারণা চালাচ্ছেন। এ ক্যাটাগরিতে তন্বীসহ মোট ১০ জন অভিনেত্রীকে মনোনয়ন দেয়া হয়েছে। দর্শকের ভোট ও বিচারকের নম্বরে একজন বিজয়ীর হাতেই উঠবে এ পুরস্কার।

আগামী ১৬ ডিসেম্বর জমকালো আয়োজনের মাধ্যম বিজয়ীর হাতে এ ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড তুলে দেয়া হবে।

এ বিষয়ে তন্বী বলেন, ‘এটা আমার জন্য যেমন আনন্দের, তেমনই সম্মানেরও। এখন অনলাইনে ভোটিং চলছে। আমি বাংলাদেশের সবাইকে ভোট করতে অনুরোধ করবো।’

এই দেশি অভিনেত্রী আরও বলেন, ‘আমি ২০০৭ থেকে ২০১৮ সাল পর্যন্ত বাংলাদেশি টিভিতে কাজ করেছি। কিন্তু তেমন সাড়া পাইনি। এরপর মুম্বাইয়ে চলে আসি। সত্যি বলতে, এখন আমি স্বপপূরণের পথে। সবকিছুই কিছু ভালো হচ্ছে।’

১৯৯৮ সালে নতুন কুঁড়ি প্রতিযোগিতার সবশেষ আসরে তন্বী ছিলেন লোকনৃত্য ও দেশাত্মবোধন গান শাখার প্রতিযোগী। এর এক দশক পর বিজ্ঞাপনের মডেল হন তিনি। ওই সময়ই সামাজিক মাধ্যমে তার নাচ ভাইরাল হয়। দেশে কাজের তেমন মূল্যায়ন না পেয়ে ২০১৮ সালে তিনি পাড়ি জমান মুম্বাইয়ে।