কলমাকান্দায় ক্ষুদ্র নৃ-গোষ্টির মাঝে ক্রসব্রীড বকনা গরু, দানাদার খাদ্য বিতরণ

বৃহস্পতিবার, নভেম্বর ২৬, ২০২০

সানাউল হক সানি,নেত্রকোনা প্রতিনিধি: নেত্রকোণার কলমাকান্দা উপজেলায় মুজিববর্ষ উপলক্ষে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্ৰনালয়ের প্রাণিসম্পদ অধিদপ্তরের “সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠির আর্থ-সামাজিক ও জীবন মানােন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্প” -এর আওতায় মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ অনুদান হিসেবে কলমাকান্দা উপজেলায় ক্ষুদ্র নৃ-গােষ্ঠির ১১১ টি পরিবারের মাঝে ১ টি করে উন্নতজাতের ক্রসব্রীড বকনা গরু, বকনার জন্য গৃহ নির্মাণ উপকরণ এবং প্রতি বকনার জন্য ১২৫ কেজি দানাদার খাদ্য বিতরণ করা হয়েছে।
আজ সকালে কলমাকান্দা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোহেল রানার সভাপতিত্বে ২য় পর্যায়ে ৫১ টি পরিবারের মাঝে ৫১ টি বকনা, বকনার জন্য পূহ নিৰ্মাণ উপকরণ এবং দানাদার খাদ্য বিতরণ করেন নেত্রকোণা-১ আসনের সংসদ সদস্য মানু মজুমদার।

এর আগে গত ১৮ অক্টোবর ২০২০ তারিখ বরাদ্দের ১ম পর্যায়ে ৬০ টি পরিবারের মাঝে ৬০ টি বকনা ও দানাদার খাদ্য বিতরণ করা হয়।

বিতরণ অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা প্রাণিসম্পদ অফিসার মনোরঞ্জন ধর, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আব্দুল খালেক, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বাবু চন্দন বিশ্বাস, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আজাদ, কলমাকান্দা থানার অফিসার ইনচার্জ এটিএম মাহমুদুল হক, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড. মোস্তফা কামাল চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সদস্য কেমেলিয়া মজুমদার সহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ।