ছেলেদের উত্ত্যক্ত করেন সাবিলা নুর!

মঙ্গলবার, নভেম্বর ২৪, ২০২০

বিনোদন ডেস্ক : মেয়েদেরকে ইভ টিজিং উত্ত্যক্ত করা সাধারণত ছেলেদের থেকেই হয়ে থাকে। এমন খবর প্রায়ই গণমাধ্যমে উঠে আসে। আর এমন ঘটনা যখন উল্ট দিক থেকে হয়। যেমন- ছেলেদেরকে উত্ত্যক্ত করেন মেয়েরা তাও আবার ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী সাবিলা নূর। তখনই আলোচনা-সমালোচনা সৃষ্টি হয়।

বিয়ের জন্য ছেলেকে বাসায় দেখতে আসছে মেয়েপক্ষ! আবার ছেলেরা ম্যানেজ করছে সংসার, স্ত্রীরা করছে অফিস। ঠিক এমনই একটি বিপরীত চিত্র নিয়ে নাটক নির্মাণ করেছেন রুবেল হাসান। ‘এক্সচেঞ্জ’ নামের এই নাটকটি রচনা করেছেন মেজবাহ উদ্দীন সুমন। আর এর প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব ও সাবিলা নূর।

মজার এই নাটকটি আজ (২৩ নভেম্বর) বিকেল ৪টায় উন্মুক্ত হলো প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভির ইউটিউব চ্যানেলে। যেখানে দেখা যায়, সাবিলা নূর তার বন্ধুদের নিয়ে রাস্তায় উত্ত্যক্ত করছেন অপূর্বকে!

এ প্রসঙ্গে নির্মাতা রুবেল হাসান বলেন, ‘এটা মূলত ইভ টিজিংয়ের প্রতিবাদস্বরূপ তৈরি করা হয়েছে। ছেলেরা যেভাবে প্রতিনিয়ত মেয়েদের উত্ত্যক্ত করে,সেটি থেকে উত্তরণের পথ দেখানোর চেষ্টা করেছি আমরা। চেয়েছি, ছেলেরা যেন মেয়েদের কষ্টটা অনুভব করতে পারে।’ নাটকটি প্রযোজনা করেছেন এসকে সাহেদ আলী পাপ্পু।

এ নটকাটি প্রসঙ্গে সাবিলা নূরের অভিমত, ‘ইভ টিজিংয়েং বিরুদ্ধে এটি প্রতীকী প্রতিবাদের মতো। আমার বিশ্বাস, নাটকটি দেখার পর কোনো ছেলে বা পুরুষ কখনো আর কোন মেয়েকে উত্ত্যক্ত বা টিজ করবে না। তবেই আমাদের পরিশ্রম সার্থক হবে।