ফ্রান্সে মহানবীর অবমাননা মুসলিমদের‌কে আহত করেছে: লেবার পার্টি

সোমবার, অক্টোবর ২৬, ২০২০

ঢাকা: ফ্রান্সে মহানবী হজরত মোহাম্মদ (সা.) ব্যঙ্গচিত্র ও মুসলিম-ইসলাম কটুক্তি নিয়ে ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোর ভুমিকার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, সিনিয়র ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফরিদ উদ্দিন ও ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন মো. ফারুক রহমান বলেছেন, ফ্রান্সে মহানবীকে (সা.) অবমাননায় বিশ্বের ২০০ কোটি মুসলিমকে আহত করেছে।

সোমবার (২৬ অক্টোবর) বাংলাদেশ লেবার পার্টির দফতর সম্পাদক আমানুল্লাহ মহব্বত স্বাক্ষরিত বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, মহানবী হজরত মোহাম্মদ (সা.) বঙ্গচিত্র ও কটুক্তি করে ফ্রান্স বিশ্বের ২০০ কোটি মুসলমানের কলিজায় আগুন জ্বালিয়ে দিয়েছে। অবিলম্বে বাংলাদেশ সরকারকে ২০ কোটি মুসলমানদের পক্ষ থেকে ঢাকায় অবস্থানরত ফ্রান্সের রাষ্ট্রদুতকে তলব করে ব্যাঙ্গচিত্র ও কটুক্তির প্রতিবাদ জানাতে হবে।

নেতৃবৃন্দ বলেন, ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী (সা.)-কে অবমাননায় বিশ্ব মুসলিম ব্যথিত ও ক্ষুদ্ধ। ‘ইসলাম নিয়ে বিশ্ব সংকটে আছে’ ম্যাক্রোর এ বির্তকিত ও ইসলাম বিদ্বেষী বক্তব্যের পর সরকারী ভবনে মহানবী (সা.) অবমাননাকর ব্যঙ্গচিত্র প্রদর্শন একই সূত্রে গাঁথা। নেতৃবৃন্দ ফ্রান্সের প্রেসিডেন্টকে প্রকাশ্যে ক্ষমা না চাওয়া পর্যন্ত সকল বাংলাদেশীকে ফ্রান্সে সকল পন্য বর্জন করার আহবান জানান।