যে কারণে সঞ্জয়ের সঙ্গে কখনও অভিনয় করেননি নানা

বুধবার, অক্টোবর ২১, ২০২০

বিনোদন ডেস্ক : সঞ্জয় দত্তর সঙ্গে কখনো পর্দা ভাগাভাগি করেননি নানা পাটেকর। এই নীতি বরাবরই অনুসরণ করেছেন ‘খামোশি’ অভিনেতা।

সাধারণত জোরালো সংলাপের ছবিতে দেখা যায় নানা পাটেকরকে। তার বাইরেও বিভিন্ন সময়ে সামাজিক সমস্যার সমাধানে অংশ হয়ে উঠেছেন। সাহায্য করেছেন ঋণগ্রস্ত কৃষকদের। কিন্তু সব সময়েই নিজের কাজ নিয়ে প্রচারবিমুখ থেকেছেন।

১৯৯৩ সালে মুম্বাই বিস্ফোরণের ঘটনায় তিনি স্পর্শকাতর হয়ে পড়েছিলেন। এই ঘটনায় প্রাণ হারিয়েছিলেন নানার এক ভাই। তিনি কাজের জন্য বেরিয়ে আর বাড়িতে ফিরতে পারেননি। সেখানেই লুটিয়ে পড়েন বিস্ফোরণে।

একই পরিণতি হতে পারত নানার স্ত্রীরও। কিন্তু একটুর জন্য প্রাণে বেঁচে যান তিনি।

বলা হয়ে থাকে, ব্যক্তিগত ক্ষতির ঊর্ধ্বে এই বিস্ফোরণ স্পর্শ করেছিল নানাকে।

পরে এক সাক্ষাৎকারে বলেছিলেন, সঞ্জয় দত্তর সঙ্গে কখনো অভিনয় করবেন না।

মুম্বাই বিস্ফোরণের ঘটনায় সঞ্জয়ের নাম জড়িয়ে যায়। পরে বেআইনি অস্ত্র রাখার দায়ে টাডা আইনে তিনি গ্রেপ্তার হন। সঞ্জয়ের এই ভাবমূর্তি নানা মেনে নিতে পারেননি। ফলে তার সঙ্গে কাজ না করার সিদ্ধান্ত নিয়েছিলেন।

সঞ্জয় যে মুম্বাই বিস্ফোরণে সক্রিয়, সে অভিযোগ নানা করেননি। কিন্তু সেলিব্রিটি হয়ে তার টাডা আইনে গ্রেপ্তার হওয়া মেনে নিতে পারেননি নানা । সাড়ে ৩ দশকের ক্যারিয়ারে এভাবেই সঞ্জয়কে এড়িয়ে গিয়েছেন নানা।

ব্যতিক্রম ছিল ‘দশ কাহানিয়াঁ’। এ ছবিতে নানা ও সঞ্জয় দুজনেই অভিনয় করেছিলেন। কিন্তু দুটি আলাদা গল্পে। একই দৃশ্যে দেখা যায়নি তাদের।