সাভারে চাঁদাবাজির মামলায় ইউপি চেয়ারম্যান সুজন গ্রেপ্তার

বুধবার, সেপ্টেম্বর ৩০, ২০২০

জাহিন সিংহ, সাভার থেকে : সাভারে চাঁদাবাজির অভিযোগে বিরুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইদুর রহমান সুজনকে (৩৫) আটক করেছে পুলিশ। আটক ইউপি চেয়ারম্যান বিরুলিয়ার কাকাব এলাকার মৃত আতা উল্লার ছেলে।

মঙ্গলবার গভীররাতে সাভারের বিরুলিয়া এলাকা থেকে আটকের পর চাঁদাবাজির একটি মামলায় তাকে গ্রেপ্তার দেখায় সাভার মডেল থানা পুলিশ।

বুধবার সকালে তাকে আটকের বিষয়টি নিশ্চিত করেন সাভার মডেল থানার পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম।

পুলিশ জানায়, সাভারের বিরুলিয়া এলাকায় আশরাফুল ইসলাম নামের এক ব্যক্তি একটি জমিতে বাড়ি নির্মাণ করছিলেন। সেই ব্যক্তির কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিলেন বিরুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইদুর রহমান সুজন । বাধ্য হয়ে ওই ব্যক্তি ইউপি চেয়ারম্যানকে এক লাখ টাকা দিলে বাকি চার লাখ টাকা চাপ দিতে থাকেন ইউপি চেয়ারম্যান।

এঘটনায় ভুক্তভোগী ওই ব্যক্তি রাতে সাভার মডেল থানায় চেয়ারম্যান সাইদুর রহমান সুজনকে আসামী করে মামলা দায়ের করলে রাতেই বিরুলিয়া এলাকা থেকে তাকে আটক করে পুলিশ।

এবিষয়ে সাভার মডেল থানার পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম বলেন, ইউপি চেয়ারম্যান সাইদুর রহমান সুজনকে চাঁদাবাজির মামলায় দুপুরে আদালতে পাঠানো হয়।

তবে ইউপি চেয়ারম্যান সুজনের পরিবারের দাবি, কারও কাছ থেকে তিনি কোন চাঁদা নেননি। এলাকায় জমির মালিকানা সংক্রান্ত একটি বিরোধের সালিশ বৈঠক থেকে আশরাফুল ইসলামের সংক্ষুব্ধ পক্ষকে ক্ষতিপূরণ হিসেবে ৫ লাখ টাকা দেওয়ার রায় দিয়েছিলেন তিনি।