ভারতে সংক্রমণ ফের ৮০ হাজার পার

বুধবার, সেপ্টেম্বর ৩০, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক : প্রায় এক মাস পর মঙ্গলবার ভারতে করোনা ভাইরাসে দৈনিক আক্রান্তের সংখ্যা নেমেছিল ৭০ হাজারে। কিন্তু আজ বুধবার আবারও তা ৮০ হাজার পার করেছে। গতকাল কম থাকার পর আজ দৈনিক মৃত্যুও এক হাজারের বেশি। তবে আজও নতুন আক্রান্তের থেকে সুস্থ হওয়ার সংখ্যা বেশি।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে সংক্রমিত হয়েছেন ৮০ হাজার ৪৭২ জন। যা গতকালের থেকে প্রায় ১০ হাজার বেশি। ওই সময়ের মধ্যে আমেরিকা ও ব্রাজিলে নতুন আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৪২ হাজার ২৭ ও ৩২ হাজার ৫৮। গত দু’মাস ধরেই ওই দু’টি দেশের তুলনায় ভারতে দৈনিক আক্রান্তের সংখ্যা অনেক বেশি।

মোট আক্রান্তের নিরিখে আমেরিকার পরই রয়েছে ভারত। দেশে এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬২ লক্ষ ২৫ হাজার ৭৬৩ জন। সেখানে বিশ্বের আক্রান্তের তালিকায় প্রথম স্থানে থাকা আমেরিকাতে মোট আক্রান্ত ৭১ লক্ষ ৯০ হাজার ও তৃতীয় স্থানে থাকা ব্রাজিলে ৪৭ লক্ষ ৭৭ হাজার।

করোনা সবচেয়ে বেশি আক্রান্ত রাজ্য মহারাষ্ট্র। এরপরই রয়েছে যথাক্রমে অন্ধ্রপ্রদেশ, কর্ণাটক, তামিলনাড়ু, উত্তরপ্রদেশ, দিল্লি, পশ্চিমবঙ্গ, উড়িষ্যা, তেলেঙ্গানা, কেরালা, বিহার, আসাম ও গুজরাট।

সূত্র : আনন্দবাজার