তলা ফেটে পদ্মার চরে লঞ্চের জরুরি নোঙর, নিরাপদে যাত্রীরা

সোমবার, সেপ্টেম্বর ২৮, ২০২০

নিউজ ডেস্ক: মুন্সীগঞ্জের শিমুলিয়া লঞ্চঘাট থেকে ছেড়ে যাওয়া শ্রেষ্ঠ-২ নামের যাত্রীবাহী লঞ্চের সঙ্গে ড্রেজিংয়ের টুইন শিপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। আজ রোববার রাত সাড়ে ৭টার দিকে মাদারীপুরের শিবচর অংশের কাঁঠালবাড়ী ঘাটগামী লঞ্চটি চ্যানেলে প্রবেশের সময় এ দুর্ঘটনা ঘটে।
শিমুলিয়া ঘাটের বিআইডাব্লিউটিএর সহকারী পরিচালক মো. শাহদাত হোসেন জানান, আজ সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে মুন্সীগঞ্জের শিমুলিয়া লঞ্চঘাট থেকে শ্রেষ্ঠ-২ নামের লঞ্চটি যাত্রী নিয়ে কাঁঠালবাড়ী ঘাটের উদ্দেশে ছেড়ে যায়। পথিমধ্যে চ্যানেলে প্রবেশের সময় বিআইডব্লিউটিএর ড্রেজিংয়ের টুইন-শিপের সঙ্গে সংঘর্ষ হয়। পরে লঞ্চটি তাৎক্ষণিকভাবে পদ্মার চরে নোঙর করা হয়। এবং যাত্রীদের ট্রলারের মাধ্যমে ঘটনাস্থল থেকে নিরাপদ কাঠালবাড়ী ঘাটে নিয়ে যাওয়া হয়।

এদিকে, আজ রাত ৮টা ৪০ মিনিটে বিআইডব্লিউটি‌এর নিয়ন্ত্রণ কক্ষের ট্রাফিক পুলিশ সুপার মাহফুজুর রহমান বলেন, ‘তলা ফেটে যাওয়ার পর পরই এমভি শ্রেষ্ঠ-২ লঞ্চের সব যাত্রীকে ট্রলার ও নৌকাযোগে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। পরে লঞ্চটিকে ওই অবস্থায় চরে নিয়ে রাখা হয়েছে। কিন্তু লঞ্চে কতজন যাত্রী ছিল, তা এখনো নির্দিষ্ট করে জানা যায়নি। তবে সব যাত্রীকে কয়েকটি নৌকা ও ট্রলারযোগে কাঁঠালবাড়ী ঘাটে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।’