সাভারে এনজিও’র বিরুদ্ধে কিস্তির টাকা না পেয়ে দোকানে লুটপাটের আভিযোগ

বৃহস্পতিবার, আগস্ট ১৩, ২০২০

জাহিন সিংহ, সাভার থেকে : সাভারে সময়মত ঋণের কিস্তির টাকা পরিশোধ করতে না পারায় একটি এনজিও প্রতিষ্ঠানের কর্মকর্তার বিরুদ্ধে একটি ওষধ ফার্মেসিতে হামলা চালিয়ে লুটপাটের আভিযোগ উঠেছে। সাভার পৌর এলাকার মুক্তির মোড়ে বুধবার রাতে এই ঘটনা ঘটে।

এঘটনায় ভুক্তভোগী ফার্মেসি মালিক সেলিম মিয়া জানান, গত কয়েক মাস আগে ব্যবসার উদ্দেশ্যে ‘নয়ন মনি’ নামে একটি স্থানীয় এনজিও প্রতিষ্ঠান থেকে ৫০ হাজার টাকা ঋণ নেন তার স্ত্রী লিপি আক্তার। তবে করোনা ভাইরাসের কারণে ব্যবসার অবস্থা খারাপ থাকায় কিস্তির টাকা সময়মত পরিশোধ করতে পারেননি।

এর জের ধরে বুধবার রাতে তার ওষধের দোকানে এসে হঠাৎ হামলা চালিয়ে প্রায় সাড়ে চার লাখ টাকার ওষধ ও মালামাল লুট করে নিয়ে যায় ওই এনজিও’র কর্মকর্তা নজরুল ইসলাম ও তার লোকজন। এসময় বাধা দিলে তাদের অকথ্য ভাষায় গালিগালাজ করে ও হত্যার হুমকি দেয় এনজিও কর্মকর্তারা।

পরে ভুক্তভোগী সেলিম মিয়া এ ঘটনায় সাভার মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন।

এ ব্যপারে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, অভিযোগ দায়েরের পর বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ। তদন্তের পর দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এলাকাবাসীর অভিযোগ, দীর্ঘদিন যাবত এলাকার অসহায় দরিদ্র মানুষকে চড়া সুদে ঋণ প্রদান করে ঋণগ্রহীতাদের সর্বশান্ত করে নি”েছ এই এনজিও প্রতিষ্ঠানটি। কিস্তির টাকা সংগ্রহে দরিদ্রদের বিভিন্নভাবে নির্যাতনের ঘটনাও প্রায়ই ঘটছে বলেও অভিযোগ করেন তারা।