সেনাদের সম্মানে ‘ওপ্পো’-র সঙ্গে কয়েক কোটির চুক্তি ভাঙলেন কার্তিক

রবিবার, জুলাই ১২, ২০২০

বিনোদন ডেস্ক : লাদাখের গালোয়ান উপত্যকায় লাল ফৌজের সাথে লড়াইয়ে ২০ জন ভারতীয় সেনা নিহত হয়েছেন। তারপরেই ভারত জুড়ে চীনা পণ্যের বয়কটের ডাকে এগিয়ে এসেছেন সাধারণ মানুষ। সেই মর্মে সিএআইটি এর তরফে ভারতীয় তারকাদের চীনা পণ্যের বিজ্ঞাপন না করতে খোলা চীঠি দেওয়া হয় গত ১৮ জুন।

সেই কথা মাথায় রেখেই ও দেশের সেনাদের মর্যাদা দিতে চাইনিজ মোবাইল কোম্পানি ‘ওপ্পো’-র বিজ্ঞাপন বন্ধ করলেন বলিউড অভিনেতা কার্তিক আরিয়ান। তবে অভিনেতা নিজের মুখে আনুষ্ঠানিকভাবে কিছুই জানাননি।

এদিকে, গতকাল বিকেলে তিনি নিজের বাড়ির ব্যালকনি থেকে অ্যাপেলের একটি স্মার্টফোন হাতে নিয়ে মেঘের ছবি তোলার দৃশ্য ইনস্টাগ্রামে পোস্ট করেন।

নিয়ম অনুযায়ী কোনও ব্যাক্তি কোনও ব্র্যান্ডের বা কোম্পানির সঙ্গে চুক্তিবদ্ধ থাকলে শুধুমাত্র প্রকাশ্যে সেই কোম্পানির দ্রব্য নিয়ে প্রচার ও প্রমোশন কিংবা ব্যবহার করতে পারবেন। অন্য কোনও সংস্থার দ্রব্য প্রকাশ্যে ব্যবহার করা বা প্রচার করলে তিনি আইনত অপরাধে অভিযুক্ত হবেন।

আর এই দিক দিয়েই সকলের ধারণা, কার্তিক চীনা মোবাইল কোম্পানি ওপ্পো-র সঙ্গে চীরতরে চুক্তি ভেঙে দিয়েছেন। আগামীতে এই কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসাডার পদেও হয়তো থাকবেন না কার্তিক।

চলতি বছরের জানুয়ারি মাসে ওই কোম্পানির সঙ্গে শেষ বিজ্ঞাপন করেন কার্তিক। সূত্রের খবর, ওপ্পো ব্র্যান্ড অ্যাম্বাসাডার হওয়ার জন্য কয়েক কোটি টাকা পারিশ্রমিক নিতেন কার্তিক। কিন্তু বর্তমান পরিস্থিতিতে যখন দুই দেশের মধ্যে একটা চাপা অশান্তি বিরাজ করছে, তখন নিজের দেশের পাশে দাঁড়াতেই এই পদক্ষেপ নিয়েছেন অভিনেতা।