ভারতে অপরাধীদের সাথে বন্দুকযুদ্ধে ৮ পুলিশ নিহত

শুক্রবার, জুলাই ৩, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের উত্তর প্রদেশের কানপুরে এক অপরাধীকে গ্রেপ্তারের চেষ্টাকালে বন্দুকযুদ্ধে আট পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। এ সময় আরও চারজন গুরুতর আহত হয়েছেন। গুলিতে নিহতদের মধ্যে একজন ডেপুটি পুলিশ সুপারও ছিলেন। রাজ্য পুলিশ শুক্রবার (৩ জুলাই) এ খবর জানিয়েছে। খবর দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ নিহতদের পরিবারের প্রতি শোক প্রকাশ করে পুলিশদের কাছ থেকে ঘটনার প্রতিবেদন চেয়েছেন। একইসঙ্গে ডিজিপি এইচসি আভাস্তিকে দোষিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছে বার্তাসংস্থা এএনআই।

আরেক বার্তাসংস্থা পিটিআইয়ের ভাষ্যমতে, বৃহস্পতিবার (২ জুলাই) মধ্যরাতে চৌবেপুর থানার অন্তর্গত ডিক্রু গ্রামে পুলিশ ০টি ফৌজদারি মামলা বিকাশ দুবেকে গ্রেপ্তার করতে গেলে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, পুলিশ দলটি ভয়ঙ্কর ওই অপরাধীদের গোপন আস্তানার কাছে পৌঁছালে একটি বিল্ডিংয়ের ছাদ থেকে তাদের উপর গুলি বর্ষণ করা হয়। এতে উপ-এসপি দেবেন্দ্র মিশ্র, তিনজন উপ-পরিদর্শক এবং চার কনস্টেবল মারা যান।

ডিজিপি আভাস্তির বরাতে এএনআই জানিয়েছে, “বিকাশ দুবের বিরুদ্ধে ৩০৭ ধারার মামলা দায়ের করা হয়েছে। পুলিশ তাকে গ্রেপ্তার করতে গিয়েছিল। পুলিশ বাহিনী নামার সাথে সাথে অপরাধীরা তাদের লক্ষ্য করে গুলি চালায়। প্রতিশোধমূলক পাল্টা গুলি চালানো হলেও অপরাধীরা অনেক উচ্চতায় থাকায় তারা সুবিধা করতে পারেনি। এইভাবে আমাদের আট জন লোক মারা গিয়েছিল।