মৃত্যু আর সংক্রমণের নতুন রেকর্ড ভারতে!

শনিবার, মে ৩০, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে করোনা আক্রান্তের সংখ্যা এক লক্ষ ৭৩ হাজার ছাড়িয়ে গেল। শনিবার সকালে স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী বর্তমানে ভারতে আক্রান্তের সংখ্যা ১,৭৩,৭৬৩। সেদেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪৯৭১। মোট করোনা আক্রান্তের সংখ্যায় এখন বিশ্বের নয় নম্বর দেশ ভারত।

শেষ ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৯৮৪ জন, যা এক রেকর্ড। এই সময়ে প্রাণ হারিয়েছেন ২৬৫ জন। এটিও একটি রেকর্ড এখনও পর্যন্ত ৮২,৩৭০ জন করোনা ভাইরাসের সংক্রমণ থেকে পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন। ভারতে এই মুহূর্তে এক্টিভ কেস ৮৬,৪২২।

কেন্দ্রের রিপোর্ট অনুযায়ী, এখনও ভারতে করোনার প্রাদুর্ভাব সবচেয়ে বেশি মহারাষ্ট্রে। সেখানে ৬২,২২৮ জন করোনা আক্রান্ত, মারা গিয়েছেন ২০৯৮ জন। তারপরেই আছে তামিলনাড়ু (২০,২৪৬), দিল্লি (১৭,৩৮৬), গুজরাট (১৫,৯৩৪), রাজস্থান (৮৩৬৫), মধ্যপ্রদেশ (৭৬৪৫), উত্তরপ্রদেশ (৭২৮৪), পশ্চিমবঙ্গ (৪৮১৩), অন্ধ্রপ্রদেশ (৩৪৩৬), বিহার (৩৩৭৬), কর্ণাটক (২৭৮১)।

উল্লেখ্য, লকডাউনের চতুর্থ পর্যায় প্রায় শেষের পথে। এখনও পঞ্চম পর্যায়ের লকডাউনের পক্ষে কথা বলে যাচ্ছে কিছু কিছু রাজ্য। তবু কোনওভাবেই আটকানো যাচ্ছে না সংক্রমণ। ভারত ইতিমধ্যেই মৃতের সংখ্যায় টপকে গিয়েছে করোনার আঁতুড় ঘর চীনকেও। তারপরেও লাগাম পরানো যাচ্ছে না মৃত্যু মিছিলে।