করোনা রুখতে অক্ষয়ের বার্তা

বুধবার, মার্চ ২৫, ২০২০

বিনোদন ডেস্ক : গোটা পৃথিবীর মানুষ এখন কাঁপছে করোনা আতঙ্কে। ভারতেও দেখা দিয়েছে করোনার প্রকোপ। এখন পর্যন্ত দেশটিতে করোনায় সংক্রিমত হয়ে মৃত্যু হয়েছে ১০ জনের। ফলে এই ভাইরাসের সংক্রমণের আতঙ্কে কোথাও লকডাউন চলছে, আবার কোথাও ১৪৪ ধারা। সেই কারণেই গোটা ভারত লকডাউন-এর ঘোষণা করা হয়েছে।

গোটা পৃথিবীর সঙ্গে ভারতও যখন করোনা আতঙ্কে কাবু, সেই সময় লকডাউন না মেনে রাস্তায় বেরিয়ে পড়তে দেখা যাচ্ছে অনেকেরই। কেউ বাইক নিয়ে রাস্তায় ঘুরছেন, আবার কেউ আড্ডা দিচ্ছেন পাড়ার রকে বসে। ফলে লকডাউনের মাঝে বিনা কারণে কাউকে রাস্তায় বের হতে দেখলেও পুলিশ ব্যবস্থাও নিচ্ছে। এসব ছবি দেখে ক্ষেপেছেন বলিউড অভিনেতা অক্ষয় কুমার।

নিজের সোশ্যাল হ্যান্ডেলে অক্ষয় এ বিষয়ে একটি ভিডিও শেয়ার করেন। যেখানে আক্কি-কে বলতে শোনা যায়, ‘দয়া করে সবাই ঘরে থাকুন। করোনাকে হারাতে গেলে, প্রত্যেকের একযোগে লড়াই করতে হবে। আর এই লড়াই রাস্তায় নেমে বা মাঠে নেমে নয়। বাড়ির মধ্যে বন্ধ থেকে মারণ ভাইরাসের হাত থেকে রক্ষা করুন নিজেকে। কেউ যদি করোনায় আক্রান্ত হন, তাহলে তার সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তির বাড়ির লোকজনও সংক্রমিত হবেন। কেউ সুরক্ষিত থাকবেন না। তাই মারণ ভাইরাসকে প্রতিহত করতে সরকারের নির্দেশ মেনে ঘরে থাকুন। সরকার যতদিন না পর্যন্ত নির্দেশ দিচ্ছে বাইরে বেরনোর, ততদিন ঘরের মধ্যেই থাকুন।’ নিজের পরিবারের মানুষের সঙ্গে সময় কাটান বলে হাত জোড় করে অনুরোধ করেন বলিউড খিলাড়ি।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের মধ্যাঞ্চলীয় হুবেই প্রদেশে প্রথমবারের মতো করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এরপর ছড়িয়ে পড়ে পুরো বিশ্বে। বর্তমানে বিশ্বব্যাপী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে (২৪ মার্চ) ৩,৮২,০০০ জন। আর প্রাণ হারিয়েছে ১৬,৫০০ জন। চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ১,০২,০০০ জন।